Hoop NewsHoop Trending

Weather Report: আজ থেকেই আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন, বৃষ্টির সম্ভাবনা কোন কোন জেলায়!

কলকাতায় টানা রেকর্ড দুই মাস কোন বৃষ্টি নেই। যার ফলে প্রায় গরমে নাজেহাল হয়ে যাচ্ছেন শহরবাসী। যার ফলে আদ্রতা জনিত অস্বস্তি দিনকে দিন বেড়েই চলেছে। আজ কলকাতায় আবহাওয়া কেমন থাকবে? হাওয়া অফিস যেমনটা জানাচ্ছেন যে আজ অর্থাৎ শুক্রবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। তাপমাত্রার বিশেষ পরিবর্তন কিছু হবে না।

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৫৪ থেকে ৮৫ শতাংশ। যার ফলে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। এছাড়াও বিক্ষিপ্তভাবে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম-সহ পশ্চিমের জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৷ রবিবার থেকে মেঘলা আকাশ বজায় থাকবে।

তবে শুষ্ক অবস্থা কাটিয়ে ধীরে ধীরে বৃষ্টির সম্ভাবনা দেখা দিচ্ছে রাজ্যে ৷ মঙ্গলবারের মধ্যে কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত সম্ভাবনা থাকছে তার সাথে বইতে পারে ঝোড়ো হাওয়া৷ রবিবার থেকে বাংলায় কালবৈশাখীর অনুকূল পরিস্থিতি তৈরি হবে৷

কিন্তু সপ্তাহান্তে উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। সেখানে আবহাওয়া মনোরম থাকবে বলেই জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তর। পাহাড়ের দিকের জেলাগুলির যেমন দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা মালদহ এবং দুই দিনাজপুরেও। উত্তরবঙ্গের মানুষ এতে কিছুটা হলেও স্বস্তির প্রহর গুনছে।

এদিকে দিল্লি, রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ ও ওড়িশায় গরম নিয়ে কমলা সতর্কতা জারি করল দিল্লি মৌসম ভবন। হাওয়া অফিসের পূর্বাভাস. আগামী ৫ দিন দেশের বিভিন্ন রাজ্যে পারদ ছাড়াতে পারে ৪৫ ডিগ্রি। আগামী সপ্তাহে ৩ ও ৪ মে উত্তর-পশ্চিম ও মধ্য ভারতের বিভিন্ন অংশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, ওড়িশা, ঝাড়খণ্ড, বিহারে গরমের কষ্ট বাড়িয়ে দেখা দিয়েছে তীব্র বিদ্যুত্‍ সঙ্কট।