Hoop News

R G Kar Incident: আরজি কর-কাণ্ডে পদক্ষেপ, পড়ুয়াদের দাবি মেনে নিয়ে অপসারণ এসিপি নর্থকে

আর জি কর কাণ্ডের জেরে কি ঘটল? পড়ুয়াদের দাবি মেনে নেওয়া হল। এবার এসিপি নর্থ চন্দন গুহকে অপসারণ! ‘ওদের একটাই দাবি ছিল যে, এএসপিকে সরিয়ে দেওয়া হোক। আমি সরিয়ে দিয়েছি’, কথা পুলিশ কমিশনার বিনীত গোয়েল এমনটাই জানিয়ে দিলেন।

ঘটনাটি ঠিক কী ঘটেছিল? তরুণী পড়ুয়া-চিকিত্‍সককে ধর্ষণ করে খুন করা হয়েছে। জুনিয়র ডাক্তারদের বিক্ষোভে অচলাবস্থা চলছে আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। কর্মবিরতি শুরু হচ্ছে জরুরি বিভাগেও। বিপাকে পড়েছেন যারা দূর-দূরান্ত থেকে আসছেন তারা, বিশেষ করে যারা রোগী নিয়ে অনেক দূর থেকে আসছেন তাদের অসুবিধা হচ্ছে, রবিবার আর জি করে যান কলকাতা পুলিশ কমিশনের বিনীত গোয়েল। শুধুমাত্র জরুরী বিভাগ বা সেমিনার পরিদর্শন নয়, তিনি এসেছিলেন আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে।

পুলিস কমিশনার দাবী করেছেন, ‘ছাত্রীর যে দাবি ছিল, সেগুলি মেটানো হয়েছে। আমরা মনে করি, তাঁরা সন্তুষ্ট হয়েছে। যদি ওদের কোনো প্রশ্ন থাকে, যে কোনো সময়ে আমাদের সঙ্গে যোগাযোগ করতেই পারে। নানা ধরনের গুজব চারদিকে চলছে।একাধিক লোক যুক্ত, কাউকে আড়াল করার চেষ্টা হচ্ছে, তিনজনের বীর্য পাওয়া গিয়েছে।’ সবকিছুকে তিনি গুজব বলেছেন, তাছাড়াও তিনি বলছেন ‘আমরা বলেছি,  যদি কারো কোনো প্রশ্ন থাকে, আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। ছাত্রদের কাছে আবেদন, যদি আপনাদের কাছে খবর থাকে যে, এই লোকটা যুক্ত থাকতে পারে,  আমরা অবশ্যই খতিয়ে দেখব’। এমনটাই তিনি ছাত্রদেরকে আশ্বাস দিয়েছেন।

এদিন হাসপাতাল থেকে সমস্ত রকমের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পুলিশ কমিশনের জানিয়ে দিয়েছেন যে, একটা হেল্প নম্বর চালু করে দেবো। আমাদের অ্যাডিশনাল সিপি এবং ডিসি নর্থ নম্বরটা দিয়ে দেবে, কোনো প্রশ্ন থাকলে যে কোনো মানুষই নম্বরে ফোন করে জানতে পারেন, এছাড়া ইমেইল করতে পারেন, আমাদের সঙ্গে দেখাও করতে পারেন, হেল্পলাইন নম্বরটি চালু হয়ে গেছে।

Related Articles