Advertisements

রাজ্যবাসীর জন্য দারুণ খবর, লক্ষ্মীর ভাণ্ডারে নাম তোলার জন্য শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

পশ্চিমবঙ্গবাসীর জন্য একাধিক সরকারি প্রকল্প চালু করেছে, পশ্চিমবঙ্গ সরকার আর সেখানে প্রত্যেকেই নাম নথিভুক্তিকরণ শুরু করে দিয়েছে, আর এই নাম নথিভুক্তকরণের জন্যই এবার সমস্যা সমাধান করার জন্য আজকে দুয়ারে সরকার। এই দুয়ারে সরকারের ক্যাম্প আয়োজিত করা হবে, তবে প্রতিবারের মতোই এই ক্যাম্পে লক্ষ্মী ভান্ডার এর নাম সংযোজন এর জন্য ভিড় উপচে পরছে, ইতিমধ্যেই অনেকে নতুন করে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নাম তোলার জন্য অপেক্ষায় রয়েছেন, কারণ কয়েক মাস আগে থেকেই লক্ষ্মীর ভান্ডারের টাকা বেড়ে গেছে।

রাজ্যের মহিলাদেরকে স্বনির্ভর করে তোলার জন্য পশ্চিমবঙ্গ সরকারের আর্থিক সাহায্য দেওয়া হয়, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে। যে সমস্ত মহিলারা ২৫ বছরের উপরে তারা আবেদন করতে পারবেন, সর্বোচ্চ ৬০ বছর পর্যন্ত লক্ষ্মীর ভাণ্ডারে নাম নেওয়া হবে, এই প্রকল্পের নাম নথিভুক্ত থাকলে সাধারণ ও OBS মহিলারা প্রতি মাসে হাজার টাকা করে আর্থিক সাহায্য পাবেন। এছাড়া তপশীলি জাতি, উপজাতিদের মহিলারা পাবেন বারোশো টাকা।

কিভাবে লক্ষ্মীর ভান্ডারপ্রকল্পে আবেদন করবেন?

এই লক্ষ্মীর ভান্ডার এর জন্য কিভাবে আবেদন করবেন চটপট জেনে নিন।

অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন-

অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ফর্ম ডাউনলোড করে নিতে হবে। তারপর সেটা প্রিন্ট আউট বার করে সমস্ত তথ্য দিয়ে ফিলআপ করে নিতে হবে, তারপর দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়ে জমা দিলেই কাজ শেষ।

অফলাইনে আবেদন করতে চান?

অনলাইনে আবেদন না করতে চান তাহলে সরাসরি দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়েও সেখান থেকে ফর্ম তুলে সব তথ্য পূরণ করে জমা দিয়ে দিন। তবে দুক্ষেত্রেই দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়ে ফর্ম জমা দিন। আপনার দেওয়া সমস্ত ইনফরমেশন যদি ঠিকঠাক হয়ে যায়, তাহলে খুব তাড়াতাড়ি টাকা ঢোকা শুরু হয়ে যাবে।

লক্ষীর ভান্ডারের আবেদন করার জন্য কি কি দরকার? 

1) স্বাস্থ্যসাথী কার্ড
2) আঁধার কার্ড
3)জাতিগত শংসাপত্র (SC ও ST দের জন্য)
4) পাসপোর্ট সাইজ ছবি
5)ব্যাঙ্কের পাশবই
6)মোবাইল নাম্বার
7)আয়ের শংসাপত্র
8) ঠিকানা প্রমাণপত্র

কবে বসবে দুয়ারে সরকারের ক্যাম্প?

যেমনটা জানা যাচ্ছে, জুলাই মাসের প্রথম সপ্তাহেই দুয়ারের সরকারের ক্যাম্প বসতে চলেছে, এখনো অফিসিয়াল ভাবে যদিও কোনো ঘোষণা করা হয়নি, তবে যারা নতুন লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নাম নথিভুক্ত করতে চাইছেন, তারা এই সময় গিয়ে ফর্ম ফিলাপ করে নিতে পারেন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow