Hoop NewsHoop Trending

Gold Price Today: লক্ষ্মীবারে ব্যাপক পরিবর্তন স্বর্ণের দামে!

বিয়ের মরশুমে এখন কেনাকাটার ভিড় বাজারে। একদিকে যেমন জামাকাপড়ের দোকানে ভিড় জমাচ্ছেন ক্রেতারা, অন্যদিকে গয়নার দোকানেও বাড়ছে ভিড়। তাই এই মুহূর্তে সোনা ও রূপোর দামের উপর নজর থাকে সকলেরই। আরে এর মাঝেই বাজেট পরবর্তী সময়ে যখন সোনার দামে আগুন লেগেছিল, তখন নাভিশ্বাস উঠছিল মধ্যবিত্ত ক্রেতাদের। তবে সেই মূল্যবৃদ্ধি কিছুটা স্তিমিত হয়েছে বিগত কয়েকদিনে।

তবে লক্ষ্মীবারের দিন বাজার খুলতেই ফের উর্ধমুখী হল গহনা ধাতুর দাম। একইসাথে দাম বাড়ল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার। পাল্লা দিয়ে কিছুটা মূল্যবৃদ্ধি ঘটল রূপোরও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৩.০২.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,১৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,২০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২২.০২.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,১০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৩.০২.২০২৩-বৃহস্পতিবার)
৬৬,২৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২২.০২.২০২৩-বুধবার)
৬৫,৯৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৩০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে দাম কমেছিল সোনার। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৩৭.৮৩ মার্কিন ডলার। গতকাল তা কমে হয়েছিল ১,৮৩৬.২৫ মার্কিন ডলার। তবে বিশ্ব বাজারে দাম কমলেও গতকাল তার প্রভাব দেশীয় বাজারে দেখা যায়নি। যদিও বৃহস্পতিবার এই মূল্যহ্রাসের প্রভাব দেশীয় বাজারে স্পষ্ট।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা