Hoop News

খাদ্যপ্রেমীদের জন্য দারুণ খবর! রাজ্যে প্রথম এই শহরে তৈরি হচ্ছে ফুড লেন, খুলবে আগস্ট মাসেই

এবার আস্ত একটা লেন জুড়ে থাকবে শুধুমাত্র খাবারের দোকান, আমরা আস্ত একটা লেন জুড়ে অনেক দোকান দেখেছি। অনেক প্রয়োজনীয় সামগ্রীর দোকান দেখেছি, জামাকাপড়ের দোকান দেখেছি, কিন্তু শুধুই খাবারের দোকান এমন রাস্তা কিন্তু খুঁজে পাওয়া যায় না। এবার রাজ্য পেতে চলেছে এমন একটা উপহার, যেখানে একটা আস্ত লেন জুড়ে শুধুই থাকবে খাবার আর খাবার।

কিন্তু এখন প্রশ্ন হল আপনি কোথায় এমন ফুড লেন দেখতে পাবেন? কোন পৌরসভা এমন সুন্দর একটা খাবারের রাস্তা তৈরি করছে? রাজ্যে প্রথম এমন ফুড লেন তৈরি করার কথা গত পূরনিগমের বাজেটেই পরিকল্পনা করা হয়েছিল, আর সেই পরিকল্পনা এবার বাস্তবায়িত হতে চলেছে। এসবের পরিপ্রেক্ষিতে জানা যাচ্ছে যে, সব কিছু যদি ঠিকঠাক থাকে তাহলে আগামী আগস্ট মাসেই এমন লেন তৈরি করা হবে শিলিগুড়িতে (Food Lane In Siliguri).

শিলিগুড়ি শহর এবার সুন্দর করে সেজে উঠবে, শিলিগুড়িতে অনেক সময় দূর-দূরান্ত থেকে লোকজন আসে পর্যটকরা শিলিগুড়ি হয়ে অনেক জায়গায় বেড়াতে যান, এরপর এই পর্যটকদের মুখে উঠবে তৃপ্তির খাবার। ফুড লেন তৈরি করা হচ্ছে শিলিগুড়ির এস এফ রোডে। ২০টি স্টল বসানো যাবে, শুধু স্টল বসানো নয়, স্টলগুলি রং করাও হয়ে গিয়েছে। রং করার পাশাপাশি স্টলগুলোতে খুব সুন্দর করে ছবি আঁকা হচ্ছে, যাতে এই স্টলের সৌন্দর্য অনেক বেড়ে যায়। পৌর নিগম সূত্রে জানা যাচ্ছে যে, পরিকল্পনাটি বাস্তব হতে প্রায় এক কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

তবে শুধুমাত্র যে দোকানগুলোকে সুন্দর করে সাজানো হয়েছে, এমনটা কিন্তু নয় এই ফুড লেনের যে দোকানগুলো আছে, যারা খাবার কিনবেন তাদের বসার জন্য যে জায়গাটা আছে, সেই জায়গাকেও সবুজায়ন করার ব্যবস্থা করা হচ্ছে, এই সকল স্টলগুলি ব্যবসায়ীদের কিভাবে দেওয়া হবে, তা নিয়ে পৌরনিগমের তরফ থেকে একটা গাইডলাইন তৈরি করা হচ্ছে, সেই গাইডলাইন অনুযায়ী, ব্যবসায়ীদের হাতে স্টল তুলে দেওয়া হবে। খাবারের মধ্যে যেহেতু বৈচিত্র থাকছে, তাই আশা করা যাচ্ছে এই ফুড লেন খুব তাড়াতাড়ি জনপ্রিয়তা অর্জন করবে।

আবার এই ফুড লেনের দোকানগুলি থেকে যারা খাবার কিনবেন তাদের বসার জন্য জায়গার পাশাপাশি সবুজায়নের ব্যবস্থা করা হয়েছে। এই সকল স্টলগুলি ব্যবসায়ীদের কিভাবে দেওয়া হবে, তা নিয়ে পৌর নিগমের তরফ থেকে একটি গাইডলাইন তৈরি করা হবে এবং সেই গাইডলাইন অনুযায়ী ব্যবসায়ীদের হাতে স্টল তুলে দেওয়া হবে। এক জায়গায় একসঙ্গে এত খাবারের স্টল এবং সেই সকল স্টলে বিভিন্ন ধরনের খাবারের সরবরাহ থাকার পরিপ্রেক্ষিতে আশা করা হচ্ছে খুব তাড়াতাড়ি এই ফুড লেন জনপ্রিয়তা অর্জন করবে।

Related Articles