Hoop News

Weather Update: আজ থেকেই দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বর্ষণের আভাস! হুড়মুড়িয়ে কমবে তাপমাত্রাও

কখনো আকাশ মেঘলা থাকছে, কখনো আবার ঝলমলে রোদ এক প্রকার লুকোচুরি খেলছে, বর্ষা গোটা দক্ষিণবঙ্গে মানুষের সঙ্গে। দক্ষিণ-পশ্চিম বায়ু ছড়িয়ে পড়েছে, দক্ষিণবঙ্গের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বর্ষার মধ্যে একটা বিশ্রী প্যাচপ্যাচে ঘর্মাক্ত অস্বস্তি লেগেই রয়েছে। তাই এতে বেশ নাজেহাল হয়েছেন দক্ষিণবঙ্গবাসী, মাত্রাতিরিক্ত আর্দ্রতা জনিত অস্বস্তিও রয়েছে, তবে আজকে হুড়মুড়িয়ে বৃষ্টি আসতে পারে, দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায়। তাই আর দেরি না করে চটপট দেখে নিন কেমন থাকবে আবহাওয়া।

আজকে কেমন আবহাওয়া থাকবে?

সকাল থেকে মেঘলা আকাশ রয়েছে, সাথে হালকা মাঝারি বৃষ্টিও রয়েছে। তবে আজকে কলকাতার তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রির কাছাকাছি স্বাভাবিকের থেকে এক ডিগ্রি নিচে, শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী, পাশাপাশি বাতাস হাওয়া থাকবে, মোটামুটি ১১ কিলোমিটারের মতো তবে ঝড়ের কোনো সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

দক্ষিণবঙ্গের বৃষ্টি কমে গেলেও আগামী ২৪ ঘণ্টাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে, উত্তরবঙ্গের পাঁচ জেলা যেমন কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিংপং, দার্জিলিঙে বৃষ্টি হতে পারে। হাওয়া অফিসে তরফ থেকে জানানো হয়েছে, উত্তরবঙ্গের এই পরিস্থিতির জন্য দায়ী তিনটি অক্ষরেখা। একটি অক্ষরেখা রাজস্থানের জয়সলমীর থেকে পুরুলিয়ার কাঁথি পর্যন্ত বিস্তৃত, অন্যটা উত্তরপ্রদেশের বিহার থেকে অসম পর্যন্ত আরেকটা উত্তর-পূর্ব এর আসাম এর কাছে বিস্তৃত রয়েছে যার ফলে ভারী বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

গতকাল থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে, গতকাল থেকেই বৃষ্টি হতে পারে কলকাতায় শুরু হয়েছে বৃষ্টি ভরা মরসুম চলেও, গত কয়েকদিন ধরে সেই ভাবে বৃষ্টি হয়নি, তবে আজ থেকে বৃষ্টি চলছে, গোটা কলকাতার সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেই। নদিয়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ জুড়ে বৃষ্টি হবে। এই বৃষ্টিপাত মোটামুটি সোমবার পর্যন্ত চলতে পারে বলে জানানো হচ্ছে আবহাওয়া দপ্তরে তরফ থেকে।

আগামীকাল কেমন থাকবে আবহাওয়া?

আগামীকাল শনিবার কলকাতা সহ বিভিন্ন জায়গাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে, তাছাড়া নদীয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং দুই বর্ধমানের বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

Related Articles