Advertisements

Weather Update: আজও থাকছে ভ্যাপসা গরম, তবে স্বস্তির বৃষ্টি নিয়ে সুখবর দিল হাওয়া অফিস

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

দক্ষিণবঙ্গের বর্ষা কবে প্রবেশ করছে এবার সঠিকভাবে জানিয়ে দিল আবহাওয়া অফিস। বেশিদিন অপেক্ষা করতে হবে না দক্ষিণবঙ্গবাসীকে, চাঁদি ফাটা রোদ্দুরে ভ্যাপসা গরমে নাজেহাল হতে হয়েছে প্রত্যেকেই। কিন্তু এবার খুশির খবর দক্ষিণ বঙ্গবাসীর জন্য।

কিছুদিন আগেই দেখেছি বর্ষা আশার কথা ছিল তার একদিন আগেই কেরালা, উত্তরবঙ্গে একই সময় বর্ষা প্রবেশ করেছে। কিন্তু সেই অনুযায়ী যদি বর্ষা আসত তাহলে এতদিনে দক্ষিণবঙ্গে প্রবেশ করে যেত, কিন্তু তা হয়নি। দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের আগেই থমকে থেমে রয়েছে কিন্তু আর বেশি দিন অপেক্ষা করতে হবে না, এবার সুখবর দিয়েই দিল হাওয়া অফিস।

কবে বর্ষা ঢুকবে?

মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪-৫ দিনের মধ্যেই বর্ষা প্রবেশ করতে পারে দক্ষিণবঙ্গে অর্থাৎ পরের সপ্তাহের মাঝামাঝি যেকোনো দিন বর্ষা আসবে। বঙ্গবাসীর জন্য সত্যিই এটা ভীষণ খুশির খবর কারণ যে হারে তাপমাত্রা ক্রমশ বেড়ে চলেছিল, তাতে প্রতিদিন নিত্যযাত্রীদের পক্ষে রাস্তায় বেরোনোটাই দুষ্কর হয়ে পড়ছিল। তাছাড়াও বাড়িতেও যারা থাকতেন তারাও ভ্যাপসা গরমে নাজেহাল হয়ে যাচ্ছিলেন। তাদের কাছে এই খবর সত্যিই ভীষণ খুশির।

আবহাওয়াবিদরা কি জানাচ্ছেন?

আবহাওয়া বিদ্রোহ জানাচ্ছেন আর মাত্র চার পাঁচ দিনের মধ্যেই দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু উড়িষ্যা, অন্ধপ্রদেশ, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু অংশ এবং বিহারের দিকে অগ্রসর হবে। যার ফলে পশ্চিমবঙ্গ এবং উত্তরবঙ্গে যে সমস্ত জায়গাতে বর্ষা এখনো প্রবেশ করেনি।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

দক্ষিণবঙ্গের এমন পরিস্থিতি হলেও উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করে গেছে, অনেকদিন আগেই এত বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে যে টানা বৃষ্টিতে ধ্বস নেমেছে সিকিমে। সিকিমে আটকে রয়েছে। সেখানে আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের জন্য প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow