whatsapp channel

ক্রমশ নামছে তাপমাত্রার পারদ, শীতের দাপট বাড়ার ইঙ্গিত হাওয়া অফিসের

জানুয়ারির শুরুতে অনেকে ভেবেছিল শীত বুঝি পালিয়েছে। কিন্তু না পৌষ শেষে মকর সংক্রান্তিতে ঠান্ডা পড়বেনা তা কি হয়। গতকালের পরেই পৌষ মাসে শেষ দিনে তাপমাত্রা আরো নামলো। বুধবার কলকাতার সর্বনিম্ন…

Avatar

HoopHaap Digital Media

জানুয়ারির শুরুতে অনেকে ভেবেছিল শীত বুঝি পালিয়েছে। কিন্তু না পৌষ শেষে মকর সংক্রান্তিতে ঠান্ডা পড়বেনা তা কি হয়। গতকালের পরেই পৌষ মাসে শেষ দিনে তাপমাত্রা আরো নামলো। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকালে তা কমে গিয়ে হল ১৬. ৪ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার তাপমাত্রা আরো কমতে পারে জানালো আলিপুর আবহাওয়া দফতরের তরফে।

এ রাজ্যে উত্তরে হাওয়ার প্রবেশ করাতে এই ঠান্ডা বাড়বে বেশ কিছুদিন ধরে। উত্তুরে হাওয়ার আগমনে নামছে পারদ। শনিবার আরো কমবে। আর এর জেরে রাজ্যে কনকনে ঠান্ডার প্রভাব পড়বে কলকাতা সহ রাজ্যে। উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং এ আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুত-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি অন্য জেলাগুলিতে বেশ শীতল পরিবেশ থাকবে। পরবর্তী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের সব জেলাতেই কুয়াশার দেখা মিলবে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলায়গুলিতে আগামী দুদিন রাতের তাপমাত্রা আরো দুই থেকে তিন ডিগ্রি কমে যেতে পারে বলে আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও আগামী ৪৮ ঘন্টায় আবহাওয়া বেশ শীতল থাকবে। আগামী ২ দিন রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে বলে জানানো হয়েছে। আগামী দুদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কোনও না কোনও জায়গায় বেশ কুয়াশা দেখা দিতে পারে বলে জানানো হয়েছে।

ফলে এই মকর সংক্রান্তিতে এই পিঠেপুলির মরশুমে কব্জি ডুবিয়ে খাওয়া দাওয়ার আসর জমতে শুরু করেছে গ্রাম বাংলা সহ কলকাতাতে। আবহাওয়াবিদরা জানালেন, রাজ্যে এবছর কোল্ড ডে আসার সম্ভাবনা আছে। মাঘ মাস টা জমিয়ে ঠান্ডা থাকবে কলকাতা সহ বিভিন্ন রাজ্যে। উত্তুরে হাওয়ার চলে গেলে বসন্তের আগমন ঘটবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media