Hoop NewsHoop Trending

জুনের শুরুতেই বাংলায় আসছে বর্ষা, পূর্বাভাস হাওয়া অফিসের

সারাবাংলায় বৈশাখ মাসের দাপট এখনো অব্যাহত। শুধু পশ্চিমবঙ্গ কেন, দিল্লি, মুম্বাই সহ গোটা দেশেই এখনো গ্রীষ্মকাল চলছে। তবে এবারের গরম খুব একটা প্রভাব ফেলতে পারেনি ভারতে। মাঝে ছিল পশ্চিমে ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্তের কারণে পশ্চিমবঙ্গের বেশ কিছুটা ঝড় বৃষ্টি হয়ে গিয়েছে। তার পাশাপাশি অন্যান্য রাজ্যে ও একই অবস্থা। গরম অনেকটা কম দিল্লি, রাজস্থানের মত রাজ্যগুলিতে।

তবে হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, আর কিছুদিনের মধ্যেই ভারতে আসছে বৃষ্টি। বৃহস্পতিবার টুইট করে কেন্দ্রীয় আবহাওয়া বিজ্ঞান মন্ত্রকের সচিব জানালেন, খুব তাড়াতাড়ি দেশে বর্ষা ঢুকতে চলেছে। ১ জুন কেরলে বর্ষা প্রবেশ করে প্রত্যেক বছর। এবারেও তার অন্যথা হবে না। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, জুন মাসের প্রথম সপ্তাহে ই ভারতে প্রবেশ করতে চলেছে বর্ষা। এবারে দেশে মৌসুমী বায়ুর আগমন বেশ ভালো হতে চলেছে বলেও ট্যুইট করে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, আগামী ১৫ মে এই বছরের বর্ষার সমস্ত সূচি জানিয়ে দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। পাশাপাশি আগামী ৩১ মে তিনি ঘোষনা করে দেবেন কোথায় কতটা বৃষ্টিপাত হবে। কেরলে পহেলা জুন প্রবেশ করলেও, বাংলায় আসতে আসতে মৌসুমী বায়ু মোটামুটি আরো এক সপ্তাহ সময় নেয়।

whatsapp logo