BollywoodHoop Plus

Kanishka Soni: যৌনতার জন্য পুরুষের প্রয়োজন নেই: কণিষ্কা

বর্তমান সমাজে প্রায় হঠাৎই জন্ম নিয়েছে একটি শব্দ যার নাম ‘সোলোগ্যামি’। সাধারণতঃ ‘পলিগ্যামি’ শব্দটির সাথে বহুদিন ধরেই পরিচিত সকলে। বিজ্ঞানী ও মনোবিদদের মতে, বহুগামিতা রয়েছে প্রাণীজগতের মানসিকতায়। কিন্তু সোলোগ্যামির সাথে মানবজাতির পরিচিতি ঘটাচ্ছেন মহিলারা। গুজরাতের এক মহিলা নিজেকেই নিজে বিয়ে করেছেন। এরপরেই নিজেকে বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বইয়ের টেলিভিশন অভিনেত্রী কণিষ্কা সোনি (Kanishka Soni)। সিঁদুর ও মঙ্গলসূত্র পরে তাঁর ভিডিও ভাইরাল হওয়ার পর কণিষ্কাকে পড়তে হয় ট্রোলের মুখে। সম্প্রতি ইন্সটাগ্রামে কয়েকটি ছবি শেয়ার করে কণিষ্কা বলেছেন, তিনি তাঁর বিবাহিত রূপের ভিডিও শেয়ার করার পর সেই পোস্টে বহু নেতিবাচক ও আজগুবি মন্তব্য দেখতে পাচ্ছেন তিনি। এই ঘটনার প্রতিবাদ করে ছবিগুলি শেয়ার করেছেন কণিষ্কা।

কণিষ্কাকে অনেকেই বলেছেন, তিনি বিজ্ঞানকে পরোয়া করেননি। অনেকে তাঁর যৌন জীবন সম্পর্কেও জানতে চেয়েছেন। এই প্রসঙ্গে কণিষ্কা বলেছেন, বিজ্ঞান ও প্রযুক্তি বর্তমান যুগে অনেকটাই এগিয়ে গিয়েছে। ফলে যৌনতার জন্য মহিলাদের কাছে পুরুষ অপরিহার্য নয়। কিন্তু কণিষ্কার সোলোগ্যামির সিদ্ধান্তের নেপথ্যে রয়েছে বিচ্ছিন্ন কিছু ঘটনা। তিনি গুজরাটের এক রক্ষণশীল পরিবারের মেয়ে। অন্যান্য মেয়েদের মতো বিয়ে নিয়ে কণিষ্কার বেশ কিছু স্বপ্ন ছিল।

কণিষ্কা জানিয়েছেন, তিনি জীবনে এমন কোনো পুরুষ দেখেননি যে কথা রেখেছেন। কারণ পুরুষরা কথা রাখতে জানেন না বলে মনে করেন কণিকা। এই কারণে কণিষ্কা মনে করেন, পুরুষ সঙ্গী ছাড়াই তিনি জীবন অতিবাহিত করতে পারবেন। তিনি আধুনিক প্রযুক্তিকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, অর্থনৈতিক ও মানসিক ভাবে তিনি স্বাবলম্বী। ফলে কণিষ্কা নিজের স্বপ্ন পূরণ করার পাশাপাশি নিজের প্রয়োজনীয়তাও পূরণ করতে পারবেন।

কণিষ্কার কাছে বিয়ের অর্থ শুধুমাত্র যৌনতা নয়। তাঁর মতে, বৈবাহিক সম্পর্কে বিশ্বাস ও সততা থাকা জরুরী। কিন্তু সেই বিশ্বাস হারিয়ে একা থাকার সিদ্ধান্ত নিয়েছেন কণিষ্কা। ‘দিয়া অউর বাতি হাম’, ‘দেবোঁ কা দেব মহাদেব’-এর মতো একগুচ্ছ সিরিয়ালে অভিনয়ের পাশাপাশি তেলেগু ও তামিল ফিল্মেও অভিনয় করেছেন কণিষ্কা।

Related Articles