whatsapp channel

Swastika Mukherjee: ভুয়ো বিজ্ঞাপনে স্বস্তিকার ছবি ব্যবহার, ধরিয়ে দিলেন অভিনেত্রী

অভিনেতা অভিনেত্রীদের ছবি ব্যাবহার করে কেউ কেউ দেদার বিজ্ঞাপন দিয়ে নিজেদের আসর সাজায়। মানুষ বোকার মত ভাবে যে এই অভিনেতা এই প্রোডাক্টের বিজ্ঞাপন দিচ্ছেন তাহলে তো বিশাল কদর এদের! এই…

Avatar

Advertisements
Advertisements

অভিনেতা অভিনেত্রীদের ছবি ব্যাবহার করে কেউ কেউ দেদার বিজ্ঞাপন দিয়ে নিজেদের আসর সাজায়। মানুষ বোকার মত ভাবে যে এই অভিনেতা এই প্রোডাক্টের বিজ্ঞাপন দিচ্ছেন তাহলে তো বিশাল কদর এদের! এই প্রোডাক্টটি কেনা যেতে পারে বা ব্যাবহার করা যেতে পারে। আমাদের একটা জিনিস বুঝতে হবে যে কেন কোম্পানির মালিকরা সেলিব্রিটিদের দিয়ে বিজ্ঞাপন করিয়ে নেন, কারণ, সেলিব্রিটিদের চাহিদা অনুযায়ী মানুষের ঘরে পৌঁছানো যায়। তাছাড়া যেই সেলিব্রিটির চাহিদা বেশি তাকে যদি কোনো পণ্যের মুখ বানানো যায় তবে বিক্রি নিশ্চিত। সেরকমই একটি দল তাদের কাজের প্রচারের জন্য টলিউডের অন্যতম ব্যস্ততম ও সুন্দরী অভিনেত্রীর মুখ ব্যাবহার করেছেন।

Advertisements

সম্প্রতি, স্বস্তিকা মুখোপাধ্যায় তার ফেসবুক প্রোফাইলে একটি ছবি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে স্বস্তিকা শাড়ি গয়নায় সজ্জিত, হাসি মুখে পোজ দিয়েছেন। এবং বিজ্ঞাপনের বিষয় হল – একটি দল যারা বিভিন্ন লাইভ শো করে এবং খুঁটি পুজো করে, সেই দলের দুজন ব্যাক্তির নাম ফোন নম্বর দেওয়া।

Advertisements

স্বস্তিকার বক্তব্য এই যে তিনি এরকম কোনো সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ নন। তার ছবিটি ব্যাবহার করা হয়েছে তাকে না জানিয়ে। এক্ষেত্রে, এই ব্যাপারটি একটি অফেন্স। এদিন তিনি ফেসবুক ওই ভুয়ো বিজ্ঞাপনের ছবি পোস্ট করে লেখেন, “এটাই মনে হচ্ছে নিয়ম হয়ে গেছে, artist দের সঙ্গে কোনোরকম কথা না বলে, তাদের মতামত না নিয়ে, লিখিত কোনো permission ছাড়াই তাদের ছবি ব্যবহার করে প্রচার করা। আমি কারুর সঙ্গে চুক্তি তে নেই, exclusively তো কোন ভাবেই নই।যোগাযোগ করার হলে এই নাম্বারে করবেন : +91 90519 62024”.

Advertisements

Advertisements

এতো গেল টলিউডের কথা। এমন বহু ছোট খাটো বা উঠতি সংস্থা আছে যারা বলিউডের অভিনেতা অভিনেত্রীদের ছবি নিয়ে দেদার বিজ্ঞাপন করেন। তারা হয়তো এই বিষয়গুলো দেখেন না বা জানেন না বা জানলেও তারা এই ব্যাপারে বিশেষ কোনো স্টেপ নেন না। তাই এক দিক থেকে এটা যেমন অপরাধ তেমন অন্যভাবে দেখলে এটাই প্রমাণ হয় যে স্বস্তিকার জনপ্রিয়তা আরো ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে।

whatsapp logo
Advertisements