whatsapp channel

Chandan Sen: দাপুটে অভিনয়ে ফের নজির গড়লো বাঙালি, আন্তর্জাতিক পুরস্কারে সম্মানিত অভিনেতা চন্দন সেন

চন্দন সেন (Chandan Sen) বিগত কয়েক দশক জুড়ে দর্শকদের বিনোদনের সাথে পরিচয়ের পাশাপাশি বৈদগ্ধতার সাথেও পরিচয় ঘটিয়েছেন। মারণরোগকে জয় করে ফিরে এসেছেন তিনি। একসময় থিয়েটারের মাধ্যমে অভিনয় শুরু করলেও ধীরে…

Avatar

Advertisements
Advertisements

চন্দন সেন (Chandan Sen) বিগত কয়েক দশক জুড়ে দর্শকদের বিনোদনের সাথে পরিচয়ের পাশাপাশি বৈদগ্ধতার সাথেও পরিচয় ঘটিয়েছেন। মারণরোগকে জয় করে ফিরে এসেছেন তিনি। একসময় থিয়েটারের মাধ্যমে অভিনয় শুরু করলেও ধীরে ধীরে টেলিভিশনের পর্দায় অভিনয় শুরু করেন চন্দন। তবে সেই সময় এত চ্যানেলের রমরমা ছিল না। দূরদর্শনে একের পর এক সিরিয়ালে অভিনয় করতে শুরু করেছিলেন চন্দন। তবে থিয়েটারের প্রতি আকর্ষণ কমেনি। শুধুমাত্র অভিনেতা হিসাবেই নয়, পরিচালক হিসাবেও নাটক মঞ্চস্থ করতে শুরু করেন চন্দন। একের পর এক দক্ষ অভিনয় ও পরিচালনার স্বীকৃতি পেলেন তিনি। কিন্তু তা বহু বছর পর।

Advertisements

চন্দনের স্বীকৃতি এল আন্তর্জাতিক স্তরে। সম্প্রতি ‘প‍্যাসিফিক মেরিডিয়ান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে সেরার সেরা অভিনেতা হিসাবে নির্বাচিত হয়েছেন চন্দন। ‘মানিকবাবুর মেঘ’ ফিল্মের জন্য এই পুরস্কার পেয়েছেন চন্দন। ইংরাজিতে এই ফিল্মের নাম ‘দ্য ক্লাউড অ্যান্ড দ্য ম্যান’। পুরস্কার পেয়ে খুশি হলেও চন্দন জানালেন, অভিনয় করার সময় পুরস্কারের কথা ভেবে চরিত্র ফুটিয়ে তোলেন না। তবে পুরস্কার দায়িত্ব বাড়িয়ে দেয়। পুরস্কার প্রাপ্তি আসলে দায়িত্ব প্রাপ্তি বলে মনে করেন চন্দন।

Advertisements

এই দায়িত্ব হল ভালো অভিনয়ের যা দর্শকদের চাহিদা। তবে ভবিষ্যতে আবারও এই দায়িত্ব পেতে চান চন্দন। 2021 সালে মুক্তি পেয়েছিল ‘মানিকবাবুর মেঘ’। এক প্রৌঢ় ও মেঘের মধ্যে তৈরি হওয়া সম্পর্ক নিয়ে ফিল্মের কাহিনীর সূত্রপাত।

Advertisements

অভিনন্দন বন্দ্যোপাধ্যায় (Abhinandan Banerjee) পরিচালিত ফিল্ম ‘মানিকবাবুর মেঘ’-এ চন্দন ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দেবেশ রায়চৌধুরী (Debesh Roychowdhury),ব্রাত্য বসু (Bratya Basu) প্রমুখ।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Aratrika Sen (@senaratrika)

whatsapp logo
Advertisements