Hoop Life

মনের মানুষের মন খারাপ? জেনে নিন ৪ অভূতপূর্ব হাতিয়ার, সঙ্গিনী খুশি হবেই

রাতের পর রাত কেটে যাচ্ছে, ভোর, সকাল সবই হচ্ছে অথচ সঙ্গিনীর মুখে হাসি নেই। সবসময় রাগ রাগ ভাব, সামান্য কথায় রেগে যাচ্ছে বা অভিমান হচ্ছে। এইসব কিছুর কারণ কী জানেন? কারণ অনেক কিছু হতে পারে, কিন্তু, একটা বড় কারণ হল অ-পর্যাপ্ত বৃষ্টিপাত, ফলে খরা অব্যাহত। তাই সুসময়ে পর্যাপ্ত বৃষ্টিপাতের প্রয়োজন আছে। সেই জন্যেই দরকার নিয়মিত এবং সুস্থ যৌন জীবন। সঙ্গিনীকে খুশি রাখার একটা অত্যন্ত গুরুত্বপূর্ন মন্ত্র হল কাম নিবারণ। চলুন জেনে নিই এর জন্য কি কি করতে হবে। HoopHaap.Com দেবে কিছু সহজ সরল টিপস্।

১) নিয়মিত যোগাসন – রোজ যোগাসন করলে হরমোন এর ব্যালান্স ঠিকঠাক থাকে, মনে ফুর্তি আসে, শরীর তরতাজা থাকে। যৌন জীবনে যোগাসন উত্তম প্রভাব ফেলে।

২) অ্যালকোহল, ধূমপান বাদ – অবিলম্বে ধূমপান ও অ্যালকোহল পান জীবন থেকে বাদ দিন। এগুলি নার্ভ শিথিল করে দেয়, ঘুমকে ও উন্মাদনাকে প্রশ্রয় দেয়, কিন্তু যৌন জীবনকে নয়। বিশেষত মেয়েদের জন্য আয়লকোহল ও ধূমপান হল সাইলেন্ট কিলার। গর্ভধারণের জন্য বাধা সৃষ্টি করে।

৩) বাদাম, কুমড়োর বীজ, পেস্তা, ছাতু রাখুন ডায়েটে – এগুলিতে কার্বোহাইড্রেট মাত্রা কম। উচ্চ প্রোটিন যুক্ত ডায়েট শরীরের কার্যক্ষমতা বাড়ায়। সুস্বাস্থ্য ভরা যৌন জীবনের জন্য নিয়মিত পেস্তা, কুমড়োর বীজ, ছাতু খুবই উপযোগী।

৪) নিয়মিত দুধ সেবন ও মোবাইল আসক্তির বিনাশ – দুধ বল বৃদ্ধি করে এবং রোজ রাত্রে ঘুমের আগে উষ্ণ দুধ হলুদ মিশিয়ে সেবন করলে শরীরে শান্তি আসে, মন ফুরফুরে হয়, যৌনজীবন উত্তম হয় ও ঘুমও। এছাড়া, রাত্রে শোবার সময় মোবাইল নয়। চেষ্টা করুন মোবাইলের সমস্ত কাজ ঘুমোতে যাওয়ার আগে শেষ করতে।

Disclaimer : উপরের সমস্ত তথ্য আলোচনা ও গবেষণা ভিত্তিক। যৌন জীবন সংক্রান্ত যে কোনো সমস্যার জন্য একজন বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া বাঞ্ছনীয়।

Related Articles