Skin Care Tips: নখের হলদেটে ভাব দূর করুন তিন উপায়ে

Shreya Chatterjee

Shreya Chatterjee

নখ নানা কারণে হলদে হয়ে যেতে পারে। তবে প্রথমেই হলদে হয়ে দাগটাকে আগে দূর করতে হবে। সেক্ষেত্রে পরিমাণ মতন উপযুক্ত খাবার খেতে হবে। ক্যালসিয়াম জাতীয় খাবার খেতে হবে। শরীরে যদি কোন ক্রনিক রোগ থাকে, তা নিয়ে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করতে হবে। এবার দেখে নিন, বাড়িতে থেকেই কিভাবে আপনি মাত্র তিন উপায়ে নখের দাগ কমাতে পারবেন।

১) বেকিং সোডা – আমরা অনেকেই জানি, বেকিং সোডা রং ফর্সা করতে সাহায্য করে। বেকিং সোডা যদি সামান্য টুথপেস্ট এর মধ্যে ভালো করে মিশিয়ে নিতে পারেন, আর এই মিশ্রণটি যদি আপনি আপনার কালো দাগ অথবা এই নখের উপরে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিতে পারেন, তাহলে দেখবেন আপনার নখ পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

২) টুথপেষ্ট – সাদা টুথপেস্ট অনেকভাবেই কালো রং দূর করতে সাহায্য করে, কিংবা এই নখের উপরে হলদে দাগ দূর করতে সাহায্য করে, তাই সাদা টুথপেস্ট ব্যবহার করতে পারেন। তার সঙ্গে মিশিয়ে নিতে পারেন সামান্য একটু পরিমাণে বেকিং সোডা। এই মিশ্রণটি খুব ভাল করে মিশিয়ে নখে লাগিয়ে বেশ কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

৩) লেবুর রস – নখের উপরে যদি বেশ খানিকক্ষণ লেবুর রস লাগিয়ে রাখা যায়, তাহলে নখের হলদেটে ভাব এক একেবারে দূর হয়ে যাবে, তাই অবশ্যই লেবুর রস লাগান।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক