whatsapp channel

চুল ভালো রাখতে মেনে চলুন একটি ছোট্ট টিপস

চুল ভালো রাখতে প্রতিদিন নিয়ম করে অন্তত তিনবার চুল আচঁড়ানো উচিত। চুল আঁচড়ানোর ফলে মাথার মধ্যে ব্লাড সার্কুলেশন ভাল হয় এবং চুলের গোড়া মজবুত থাকে। তাছাড়া চুলের জট কম হওয়ার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

চুল ভালো রাখতে প্রতিদিন নিয়ম করে অন্তত তিনবার চুল আচঁড়ানো উচিত। চুল আঁচড়ানোর ফলে মাথার মধ্যে ব্লাড সার্কুলেশন ভাল হয় এবং চুলের গোড়া মজবুত থাকে। তাছাড়া চুলের জট কম হওয়ার জন্য চুল কম ছিঁড়ে যায়। চুলে ভালো করে হট অয়েল ম্যাসাজ করার পরে যদি কাঠের চিরুনি দিয়ে ভালো করে চুল আঁচড়ানো যায় তাহলে চুল খুব শক্ত পোক্ত থাকে।

Advertisements

তাই তো আগেকার দিনের মা ঠাকুমার চুল এত শক্ত থাকতো। তারা কাঠের চিরুনি কিংবা হাতির দাঁতের তৈরি চিরুনি ব্যবহার করতেন। আপনি ইচ্ছা করলে বাজার থেকে কাঠের চিরুনি কিনে আনতে পারেন। নিম কাঠের চিরুনি হলে সবচেয়ে ভালো হয় কারণ নিন চুলের জন্য খুবই ভাল একটি উপাদান।

Advertisements

কাঠের চিরুনি ব্যবহার করলে চুল ওঠা বন্ধ হবে। নতুন করে চুল গজাবে। চুলে খুশকি দূর হবে। এমনকি চিরুনির মাথাটা গোল গোল হওয়ার জন্য মাথার মধ্যে খুব একটা ব্যাথ্যাও লাগবে না। মাথার মধ্যে রক্ত সঞ্চালন ভালো হওয়ার জন্য চুলের গ্রোথ ভালো হবে।

Advertisements

প্লাস্টিক আমাদের শরীরের জন্য খারাপ তাই প্লাস্টিকের চিরুনি যত কম ব্যবহার করবেন ততই ভালো। প্লাস্টিকের চিরুনি দিয়ে বেশি জোরে জোরে চুল আঁচড়ানোর ফলে প্লাস্টিকের চিরুনির মধ্যে একটি ইলেকট্রিসিটি তৈরি হয় যা চুলের জন্যও ক্ষতিকর।

Advertisements

প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় চুলের গোড়ায় গোড়ায় তেল মাসাজ করে যদি কাঠের চিরুনি দিয়ে চুল আঁচড়ে শুতে পারেন তাহলে চুল দ্বিগুণ তাড়াতাড়ি লম্বা হবে। মাথার স্কাল্পে ফাংগাল ইনফেকশন হওয়ার সম্ভাবনাও অনেকটা কমে যাবে। তাই যদি চুল ভালো রাখতে তা চান তাহলে শুধু চুলে নানান রকমের উপাদান মাখলেই হবেনা, কাঠের চিরুনি অবশ্যই ব্যবহার করুন।

whatsapp logo
Advertisements
Avatar