whatsapp channel

বাড়ি বসেই পাকা চুল কালো করার চারটি উপায় – সহজ ঘরোয়া টিপস

অনবরত চুলে হেয়ার কালার করতে করতে অথবা নানান রকম অযত্নের জন্য চুল অনেকভাবেই লালচে বা প্রাণহীন হয়ে পড়ে। ১) আমলকি পাউডার: চুলকে কালো কুচকুচে করতে সাহায্য করে আমলকি। আমলকির মধ্যে…

Avatar

HoopHaap Digital Media

অনবরত চুলে হেয়ার কালার করতে করতে অথবা নানান রকম অযত্নের জন্য চুল অনেকভাবেই লালচে বা প্রাণহীন হয়ে পড়ে।

১) আমলকি পাউডার: চুলকে কালো কুচকুচে করতে সাহায্য করে আমলকি। আমলকির মধ্যে থাকা উপযুক্ত উপাদান চুল পড়া রোধ করে। নারকেল তেলের মধ্যে আমলকি ফুটিয়ে নিয়ে এসেই তেল প্রতিদিন লাগাতে পারলে চুলের সমস্ত সমস্যা দূর হয়।

২) মেথি: আমলকীর সাথে সাথে যদি প্রতিদিন মেথি দিয়ে বানানো হেয়ার অয়েল মাথায় লাগানো যায় তাহলে চুল কুচকুচে কালো হয় এবং চুলের সমস্ত সমস্যা নিমেষের মধ্যে দূর হয়ে যাবে।

৩) জবা ফুল: চুল কালো কুচকুচে করতে জবা ফুলের জুরি মেলা ভার। নারকেল তেলের মধ্যে বেশ কয়েকটা জবাফুল ভালো করে ফুটিয়ে নিয়ে সেই তেল চুলের মধ্যে লাগিয়ে নিন। তারপরে কোন হারবাল শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

৪) ক্যাস্টর অয়েল: প্রতিদিন নারকেল তেলের সঙ্গে কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় এবং ডগা অবধি ম্যাসাজ করলে চুল অনেক বেশি সুন্দর হয়।

উপরের প্রত্যেকটি উপাদানকে ফিরিয়ে চুলে লাগাতে পারলেই চুলের আবার প্রাণ ফিরে আসবে। শুষ্ক ও নিষ্প্রাণ চুল হয়ে যাবে কালো কুচকুচে চুল।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media