Hoop Life

Vastu: বাড়িতে আনুন এই ৫ গাছ, নিশ্চিত অর্থ-সুখ বাড়বে তড়তড়িয়ে

বাড়ির অন্দরমহলকে সুন্দর করে সাজিয়ে তুলতে অনেকেই গাছের শরণাপন্ন হন। নানান ধরণের ইনডোর প্ল্যান্ট (Indoor Plant) দিয়ে বেডরুম, ড্রয়িং রুম সাজিয়ে তুলতে ভালোবাসেন মানুষ। এর জন্য ইনডোর প্ল্যান্ট হিসাবে কিছু কিছু গাছ জনপ্রিয়তার তালিকায় প্রথম দিকেই জায়গা করে নেবে। কিন্তু ঘরের সৌন্দর্য বাড়াতে যে কোনো গাছ দিয়েই যদি সাজিয়ে তোলেন তবে তার উলটো প্রভাব পড়তে পারে। অন্দরমহলকে সুন্দর করে সাজিয়ে তুলতে অনেকেই গাছের শরণাপন্ন হন। নানান ধরণের ইনডোর প্ল্যান্ট দিয়ে বেডরুম, ড্রয়িং রুম সাজিয়ে তুলতে ভালোবাসেন মানুষ। এর জন্য ইনডোর প্ল্যান্ট হিসাবে কিছু কিছু গাছ জনপ্রিয়তার তালিকায় প্রথম দিকেই জায়গা করে নেবে। কিন্তু ঘরের সৌন্দর্য বাড়াতে যে কোনো গাছ দিয়েই যদি সাজিয়ে তোলেন তবে তার উলটো প্রভাব পড়তে পারে।

আসলে বাস্তু অনুযায়ী, গাছেও শুভ, অশুভ প্রভাব বিদ্যমান থাকে। সব গাছ বাড়িতে রাখা বাস্তু মতে উচিত নয়। আসলে বাস্তুশাস্ত্র বলে, কিছু কিছু গাছ বাড়িতে রাখা যেমন শুভ, তেমনি আবার কিছু কিছু গাছ বাড়ির পক্ষে অত্যন্ত ক্ষতিকারক হয়ে উঠতে পারে। তাই গাছ দিয়ে বাড়ি সাজানোর আগে জেনে নেওয়া উচিত যে কোন গুলি বাস্তুর পক্ষে ভালো। বাস্তুশাস্ত্র মতে, কিছু কিছু গাছ বাড়িতে শুভ প্রভাব ফেলে। তালিকায় কোন কোন নাম রয়েছে?

স্নেক প্ল্যান্ট- জনপ্রিয় ইনডোর প্ল্যান্টগুলির মধ্যে অন্যতম স্নেক প্ল্যান্ট। অনেকেই লিভিং রুমের সাজসজ্জায় যোগ করে থাকেন এই গাছ। পাতার আকারের জন্য গাছটির এমন নাম রাখা হয়েছে। পরিচর্যায় তেমন পরিশ্রম না থাকায় ইনডোর প্ল্যান্ট হিসেবে অনেকেই বেছে নেন এই গাছ। পাশাপাশি এর গুণও রয়েছে। এই গাছে জলীয় উপাদান বেশি থাকায় স্নেক প্ল্যান্ট ঘরে রাখলে আপনা থেকেই ঘর হবে ঠাণ্ডা। বাতাস থেকে বিষাক্ত উপাদান শোষণ করে এই গাছ।

স্নেক প্ল্যান্ট

লাকি ব্যাম্বু- পড়ার টেবিল বা জানলার ধার কিংবা বেডসাইড টেবিলে এই গাছ রাখলে মানসিক শান্তি মেলে। বাস্তু মতে, লাকি ব্যাম্বু বাড়ির ভেতরে বা সামনে রাখা খুবই শুভ। বাড়ির ভেতরে উত্তর বা উত্তর পূর্ব দিকে এই গাছ লাগালে ইতিবাচক পরিবর্তন হয়।

লাকি ব্যাম্বু

ডালিম- ডালিম ফল খেতে কে না ভালোবাসে। পাশাপাশি এই গাছও বাস্তুর জন্য খুব ভালো। বলা হয়, বাড়িতে ডালিম গাছ লাগালে আর্থিক অবস্থার উন্নতি হয়, ঋণ থেকে মুক্তি পাওয়া যায়। তবে দক্ষিণ পশ্চিম দিকে এই গাছ লাগানো উচিত নয়।

ডালিম

জেড প্ল্যান্ট- ফেং শুই বলে বাড়িতে জেড প্ল্যান্ট রাখা খুব শুভ। মানা হয়, এই গাছ বাড়িতে ইতিবাচক শক্তিকে আকর্ষণ করে। এই গাছটিকে সম্পদ এবং সাফল্যের প্রতীক হিসেবেও মানা হয়।

জেড প্ল্যান্ট

মানি প্ল্যান্ট- জনপ্রিয় এই ইনডোর প্ল্যান্ট দিয়ে অনেকেই বাড়ি সাজান। মানি প্ল্যান্টের সঙ্গে ভালো অর্থভাগ্যের সম্পর্ক রয়েছে। তবে মানি প্ল্যান্টের লতা কখনো নীচে ঝুলে থাকা উচিত নয়।

মানি প্ল্যান্ট
whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই