whatsapp channel

ত্বকের কালো দাগ বা স্পট দুর করুন – রইল সাতটি সহজ ঘরোয়া টিপস

ত্বকের ওপরে মেচেদা, পিগমেন্টেশন এছাড়াও ব্রণের কারণ এই নানাভাবে কালো দাগ হয়ে যায়। এই কালো দাগ খুব সহজেই কয়েক মিনিটের মধ্যেই বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়ে তুলে ফেলা সম্ভব। ১)…

Avatar

HoopHaap Digital Media

ত্বকের ওপরে মেচেদা, পিগমেন্টেশন এছাড়াও ব্রণের কারণ এই নানাভাবে কালো দাগ হয়ে যায়। এই কালো দাগ খুব সহজেই কয়েক মিনিটের মধ্যেই বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়ে তুলে ফেলা সম্ভব।

১) লেবুর রস: কয়েক ফোঁটা লেবুর রস এর সঙ্গে নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ম্যাসাজ করলে মুখের কালো দাগ খুব সহজেই চলে যায়।

২) নারকেল তেল: হাতের মধ্যে কয়েক ফোঁটা নারকেল তেল নিয়ে রাতে শুতে যাওয়ার সময় ভালো করে ম্যাসাজ করলে মুখের সমস্ত কালো দাগ নিমেষের মধ্যে দূর হয়ে যাবে।

৩) ভিটামিন ই ক্যাপসুল: প্রতিদিন রাতে শুতে যাবার সময় একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মুখের মধ্যে লাগিয়ে নিতে পারলেই মুখের উপরে থাকা নানান রকমের কালো দাগ খুব সহজেই দূর হয়ে যায়।

৪) গ্লিসারিন: রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে গ্লিসারিন ভালো করে মুখের মধ্যে দিয়ে শুয়ে পড়লেই মুখ একেবারে ঝকঝকে হয়ে যাবে।

৫) অ্যালোভেরা জেল: মুখের কালো দাগ দূর করার জন্য অ্যালোভেরা জেল এর জুড়ি মেলা ভার। রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে অ্যালোভেরা জেল মুখের মধ্যে লাগিয়ে নিন।

৬) টমেটো: একটা টমেটো তার মধ্যে ১ চামচ চিনি ভালো করে মিশিয়ে নিন মুখের মধ্যে লাগাতে পারলেই খুব সহজে কালো দাগ চলে যায়।

৭) শসার রস: শসার রস কালো দাগ দূর করতে সাহায্য করে। রোজ রাতে শুতে যাওয়ার সময় শসার রস মুখের মধ্যে ভালো করে লাগিয়ে শুনলে কালো দাগ খুব সহজেই চলে যায়।

এই ভাবে মুখের কালো দাগ দূর করতে উপরের ৭টি উপাদানের মধ্যে যেটি আপনার সুবিধা হয়। সেটি সহজেই মুখের মধ্যে নিয়ে লাগাতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media