whatsapp channel

বলিউডের কূটনৈতিক চক্রান্তের পর্দা ফাঁস করলেন অভিনেতা মনোজ বাজপেয়ী

Avatar

HoopHaap Digital Media

সম্প্রতি নিজের বাড়ি বান্দ্রায় আত্মহত্যা করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তার এই মৃত্যুর পেছনে যে স্বজনপোষণের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, সেই বিষয়ে দাবী করেছেন অনেকেই। এই পরিপ্রেক্ষিতে এবার মুখ খুললেন বলিউডের আরেক অভিনেতা মনোজ বাজপেয়ী। যদিও সাধারণত তাকে কোনো বিষয়ে মন্তব্য করতে দেখা যায় না। তবে স্বজনপোষণ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি। ‘সোনচিড়িয়া’ ছবিতে অভিনয় করা সহ-অভিনেতার মর্মান্তিক পরিণতি তাকেও ভাবিয়ে তুলেছে।

তিনি বলেন, “যারা অন্যদেশে জন্মালে অভূতপূর্ব খ্যাতি অর্জন করতে পারতো, বলিউড তাদের প্রতিভাকে নষ্ট করে দিচ্ছে। এই অভ্যাস না ত্যাগ করলে খুব শীঘ্রই মানুষের শ্রদ্ধা, ভালবাসা হারিয়ে ফেলবে। আমি প্রায় কুড়ি বছর ধরে বলে আসছি বলিউডের চিন্তাধারা অনেকটা মাঝারি গোছের। আমাদের মূল্যবোধ ও চিন্তাধারাতে বিরাট খামতি রয়েছে। আসল প্রতিভাকে সবসময় অবজ্ঞা করা হয়। এই চিন্তাধারা খুবই ঘৃণ্য বলে আমি মনে করি।”

প্রসঙ্গত, তাকে জিজ্ঞেস করা হয় ‘বলিউডে টিকে থাকতে গেলে কি শুধুই অভিনয়ের দক্ষতা থাকতে হয়?’ তার উত্তরে তিনি যা বলেছেন তা খুবই প্রাসঙ্গিক। তিনি আরও বলেন, ” অন্য মায়ের ছেলে এবং আমার গন্ডারের চামড়া হওয়ায় ইন্ডাস্ট্রিতে টিকে রয়েছি। একদিকে ছোট বাজেটের সিনেমাগুলির সেভাবে প্রচারই করা হয় না, আর অন্যদিকে যদিও বা কন্টেন্টের জন্য সেগুলি ভালো চলতে শুরু করে, তবে কিছুদিন পরই সেগুলি তুলে নেওয়া হয় সিনেমা হল থেকে।”

Avatar