whatsapp channel

অগ্নিমূল্য ডিজেলের দাম, এই প্রথম রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেল, জেনে নিন কত বাড়ল

এই প্রথম দেশে ডিজেলের দাম প্রতি লিটারে ৮০ টাকা ছাড়াল। ডিজেলের এই মূল্যবৃদ্ধির ফলে আমজনতার দৈনন্দিন জীবনের উপর প্রভাব পড়বে তা বলার অপেক্ষা রাখে না। এই নিয়ে টানা ১৯ দিন…

Avatar

HoopHaap Digital Media

এই প্রথম দেশে ডিজেলের দাম প্রতি লিটারে ৮০ টাকা ছাড়াল। ডিজেলের এই মূল্যবৃদ্ধির ফলে আমজনতার দৈনন্দিন জীবনের উপর প্রভাব পড়বে তা বলার অপেক্ষা রাখে না। এই নিয়ে টানা ১৯ দিন ধরে বাড়ল ডিজেলের দাম। কলকাতায় ডিজেলের মূল্য বেড়ে হয়েছে ৯.৫৬ টাকা। বৃহস্পতিবার থেকে দেশের রাজধানী দিল্লিতে ডিজেলের নতুন দাম ১৪ পয়সা বেড়ে হয়েছে ৮০.২ টাকা। এই প্রথম দেশের ইতিহাসে ডিজেলের দাম পার করেছে ৮০ টাকা।

এছাড়া পেট্রোলের দামও বেড়েছে। গত ১৯ দিনে রাজধানীতে পেট্রোলের দাম ১৬ পয়সা বেড়ে গিয়েছে। গত ১৯ দিনে রাজধানী দিল্লিতে পেট্রোল ও ডিজেলের মোট খুচরো মূল্য যথাক্রমে ৮.৬৬ টাকা ও ১০.৬২ টাকা বেড়েছে। কলকাতায় গত ১৯ দিনে পেট্রোল ও ডিজেলের নতুন দাম হয়েছে যথাক্রমে ৮১.৬১ টাকা ও ৭৫.১৮ টাকা।

ডিজেল ও পেট্রোলের এই মূল্যবৃদ্ধির ফলে যানবাহন থেকে শুরু করে কৃষিজমি, সাধারণ মানুষের দৈনন্দিন জিনিসপত্র, সবজি প্রভৃতির উপর প্রভাব ফেলবে। ডিজেলের দাম বেড়ে যাওয়ার ফলে মূল্যবৃদ্ধি হবে গণপরিবহনে। এছাড়াও বৃদ্ধি পাবে মুদ্রাস্ফীতি। ডিজেলের মূল্যবৃদ্ধি প্রভাব ফেলবে গাড়ি বিক্রিতেও।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media