Hoop NewsHoop Trending

Gold Price Today: সপ্তাহের শেষদিনে ব্যাপক হেরফের ঘটল সোনার দামে!

নতুন অর্থবর্ষ শুরু হওয়ার আগেই পরিবর্তিত হল সোনার বাজারদর। বাজেটে যে মূল্যবৃদ্ধির কথা শোনা গিয়েছিল, সেই সম্ভাবনাকে আরো বাড়িয়ে বিগত কয়েক সপ্তাহে হলুদ ধাতু মহার্ঘ হয়েছিল। ফলে বিয়ের মরশুমে সোনার গহনা কিনতে গিয়ে ছ্যাঁকা লাগছিল মধ্যবিত্ত ক্রেতাদের। পাল্লা রিয়ে বেড়েছিল রূপোর দামও। একদিকে যেমন এই মূল্যবৃদ্ধির কারণে নাভিশ্বাস উঠছিল ক্রেতাদের, অন্যদিকে একদল ব্যবসায়ীও ব্যবসায় মন্দার সম্ভাবনা দেখেছিলেন সেই সময়।

তবে সপ্তাহের শেষদিন শনিবার বাজার খুলতেই ফের মেজাজ বদলে গেল সোনার দামের। এদিন একইসঙ্গে দাম কমেছে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার। পাল্লা দিয়ে অনেকটা কমেছে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৫.০২.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৬৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৭৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৪.০২.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৮৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৯৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ২০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ২০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৫.০২.২০২৩-শনিবার)
৬৪,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৪.০২.২০২৩-শুক্রবার)
৬৫,৬৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৮৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার দেশীয় বাজারের পাশাপাশি বিশ্ব বাজারেও দাম কমেছে সোনার। শুক্রবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮২৪.৩৯ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৮১১.২০ মার্কিন ডলার।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা