Hoop NewsHoop Trending

Weather Report: আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস ৫ জেলায়

সকালে ঘুম থেকে ওঠার পর আকাশ দেখে বোঝার উপায় নেই এটা সন্ধ্যা নাকি সকাল। আজ রবিবার ভোর থেকেই বৃষ্টির ঘনঘটা। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আগেই জানানো হয়েছিল যে ৮ তারিখ পর্যন্ত গোটা রাজ্য জুড়ে বিক্ষিপ্ত ও ভারী বর্ষণ হবে, সেহেতু আজ সকাল থেকেই জলে ভাসলো গোটা রাজ্য।

এমনিতেই শ্রাবণ মাস। বৃষ্টির সময়। তার মধ্যে ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ এই বৃষ্টির রেশ আরো বাড়িয়ে দিয়েছে। এখনও পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বাঁকুড়া থেকে দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। এটি হিমালয় সংলগ্ন এলাকায় আগামী ৭২ ঘণ্টার মধ্যে অবস্থান করবে। সুতরাং আগামী কাল থেকেই পাহাড়ি অঞ্চলে বৃষ্টির সম্ভবনা আছে।

অবশ্য, এই ঘূর্ণাবর্ত এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর অবস্থান করছে। সুতরাং এখনই বৃষ্টি থেকে রেহাই পাওয়ার সম্ভবনা নেই। এই ঘূর্ণাবর্ত এর কারণেই রবিবার আকাশ মেঘলা ও বৃষ্টির তোড়জোড়। দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। পাঁচ জেলায় মূলত বৃষ্টির প্রভাব বেশি থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে আগামী কয়েক ঘণ্টায় ভারী বৃষ্টির আশঙ্কা।

আজ বিকেলে যদি কোথাও যাওয়ার প্ল্যান করেন অবশ্যই রেনকোট বা ছাতা নিন। আজ রাতেও বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে

whatsapp logo