whatsapp channel

আগামীকাল থেকেই রাজ্যে বাড়বে বৃষ্টি, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। বাংলায় সময়মতো বর্ষা এলেও এখনো কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই ঠিকভাবে বৃষ্টি হয়নি। তবে শনিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী…

Avatar

HoopHaap Digital Media

আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। বাংলায় সময়মতো বর্ষা এলেও এখনো কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই ঠিকভাবে বৃষ্টি হয়নি। তবে শনিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হওয়া অফিস। আজও কলকাতা, দুই ২৪ পরগণা, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা আছে। গত কয়েকদিন কলকাতা এবং কলকাতা সংলগ্ন এলাকায় আকাশ মেঘলা থাকলেও তেমনভাবে বৃষ্টি হয়নি। বরং বাতাসে আদ্রতা বেশি থাকায় সারাদিনই ভ্যাপসা গরম অনুভূত হয়েছে।

আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ সারাদিন কলকাতার তাপমাত্রা ২৭ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। গতকাল বিকেলে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণও অনেকটাই বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৫৬ থেকে ৯০ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে খুবই সামান্য।

এদিকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি অব্যাহত। আজও সারাদিন উত্তরবঙ্গে চলবে ভারী বৃষ্টি। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে চলবে ভারী বৃষ্টি। হওয়া অফিস জানাচ্ছে, রাজস্থান থেকে বিহার পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। আর এর ফলে রাজ্যে ঢুকেছে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হবে আগামী ৪৮ থেকে ৭২ ঘন্টায়। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার, অলিপুরদুয়ারে আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টিপাত হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media