whatsapp channel

রাজ্যে একটানা চলবে বৃষ্টি, সন্ধ্যের পর পাঁচ জেলায় তুমুল বৃষ্টির পূর্বাভাস

শুক্রবার সারাদিনই মেঘলা থাকবে কলকাতা ও আশেপাশের এলাকাগুলির আকাশ। মাঝে মাঝে দু এক পশলা বৃষ্টির সম্ভাবনাও আছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রবিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শুক্রবার সারাদিনই মেঘলা থাকবে কলকাতা ও আশেপাশের এলাকাগুলির আকাশ। মাঝে মাঝে দু এক পশলা বৃষ্টির সম্ভাবনাও আছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রবিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদীয়া এই জেলাগুলিতে বেশি বৃষ্টিপাত হবে।

Advertisements

উত্তরবঙ্গের জেলাগুলিতে এখনই বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই বলে জানাচ্ছে হাওয়া অফিস। আজও উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দপ্তর। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার এই পাঁচ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গ সংলগ্ন যে রাজ্যগুলি আছে সেগুলিতেও আগামী ৪৮ ঘন্টা ভারী বৃষ্টির পূর্বাভাস আছে। সিকিম, অসম, মেঘালয় ও অরুণাচল প্রদেশেও ভারী বৃষ্টি হবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা আবার হিমালয়ের পাদদেশে অবস্থান করছে।

Advertisements

কলকাতায় আজ আংশিক ও মেঘলা আকাশ। আজ সকাল ৮.৩০ এ কলকাতার তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা আরও বাড়বে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ অনেকটা বেশি হওয়ায় অদ্রতাজনিত অস্বস্তি থাকবে সারাদিনই। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ৬৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে খুবই সামান্য। মাত্র ০.২ মিলিমিটার।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media