whatsapp channel

আগামী ২৪ ঘণ্টায় কি ঘটতে চলেছে রাজ্যে! বড়সড় আপডেট আবহাওয়া দপ্তরের

আজ, শনিবার সকালে রোদ ঝলমল আকাশ কলকাতাবাসী দেখলেও, যত বেলা গড়াবে আকাশের মুখ তত ভার হবে বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, কলকাতা সহ রাজ্য জুড়ে মাঝারি থেকে অতি ভারী…

Avatar

HoopHaap Digital Media

আজ, শনিবার সকালে রোদ ঝলমল আকাশ কলকাতাবাসী দেখলেও, যত বেলা গড়াবে আকাশের মুখ তত ভার হবে বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, কলকাতা সহ রাজ্য জুড়ে মাঝারি থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সপ্তাহের শেষ অর্থাৎ রবিবার পর্যন্ত গোটা রাজ্যের আবহাওয়ার অবস্থার অবনতি ঘটবে এমনটা আগে থেকেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। আর সেই মতো শুক্রবার সকাল হতেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাত শুরু হয়েছিল। আকাশও ছিল সকাল থেকেই আংশিক মেঘলা।

রোদের দেখা খুব একটা পাওয়া যায়নি এদিন। এরই মধ্যে মাঝে মাঝে হালকা আবার মাঝে মাঝে ভারী বৃষ্টি হয় কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তবে আজ, শনিবার বেলা গড়াতেই মাঝারি থেকে অতি ভারী বৃষ্টি শুরু হবে বলে জানা গিয়েছে। যা চলবে আগামিকাল, রবিবার পর্যন্ত।

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারেও চিত্রটা একইরকম। সেখানেও এই দু’দিন বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তাই অতি ভারী বৃষ্টির জন্য কমলা সর্তকতা জারি করা হয়েছে হাওয়া অফিসের পক্ষ থেকে।

দক্ষিণবঙ্গের আকাশ মূলত মেঘলা আবার কখনও আংশিক মেঘলা থাকবে। এর পাশাপাশি কয়েক পশলা বৃষ্টি বা কখনও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তবে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে আপেক্ষিক আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানা গিয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media