whatsapp channel

আজ থেকেই আবহাওয়ায় ঘটবে ব্যাপক পরিবর্তন, প্রবল বৃষ্টির আশঙ্কা রাজ্যজুড়ে

উত্তরবঙ্গ বৃষ্টির থেকে আর রেহাই পাচ্ছে না। বৃষ্টির ধারা বয়েই চলেছে। আজ ও ফের উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সোমবার থেকে এই বৃষ্টি আরও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।…

Avatar

HoopHaap Digital Media

উত্তরবঙ্গ বৃষ্টির থেকে আর রেহাই পাচ্ছে না। বৃষ্টির ধারা বয়েই চলেছে। আজ ও ফের উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সোমবার থেকে এই বৃষ্টি আরও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজ উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পঙে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর আজ রাত থেকেই আবহাওয়ার পরিবর্তন হবে।

আগামী ২৪ ঘণ্টাতে এই পাঁচ উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমান অনেকটাই বাড়বে। রবিবার সারাদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সোমবার এই বৃষ্টির পরিমান ভয়ঙ্কর হতে পারে। কোথাও কোথাও ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।  আবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা সক্রিয় হয়েছে। আর এই অক্ষরেখা আজমের,জামশেদপুর, দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত চলে গিয়েছে। এই মৌসুমী অক্ষরেখার সঙ্গে রয়েছে মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত। এর জেরে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করবে। এর জন্যই ফের প্রবল বৃষ্টি সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গ সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media