Advertisements

হুড়মুড়িয়ে কমবে তাপমাত্রা, দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার বৃষ্টির সম্ভাবনা, কেমন থাকবে আজকের আবহাওয়া?

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বিশ্ব পরিবেশ দিবসের দিনে কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া? রাজ্য জুড়ে কোথাও মেঘলা আকাশ গতকাল রাতেই কিন্তু বেশ বৃষ্টিপাত হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে। যার ফলে নির্বাচনের ফলাফলের দিন রাত্রিবেলা ঠান্ডা ঠান্ডা আবহাওয়ায় স্বস্তি ফিরে পেয়েছেন বঙ্গবাসী। কিন্তু সেই বৃষ্টির রেশ কি আজও থাকবে? আজও কি আকাশ মেঘলা থাকবে? নাকি রোদ উঠবে? জেনে নিন আজকের আবহাওয়ার আপডেট (South Bengal Weather Update)

কেমন থাকবে বুধবারের আবহাওয়া?

হাওয়া অফিস থেকে জানানো হচ্ছে, বুধবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, আকাশ মেঘলা থাকবে, শুধু তাই নয় সঙ্গে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে।

বুধবারের পর তাপমাত্রা কেমন থাকবে?

যে বৃষ্টি লাগাতার চলবে তা বুধবারের পর খানিকটা কমবে বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত মাঝারি বৃষ্টির একটা সম্ভাবনা রয়েছে। বৃষ্টি যতই হোক না কেন, গরম কিন্তু তার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে যাবে। যার ফলে অস্বস্তিকর আবহাওয়ার থেকে রেহাই মিলছে না বঙ্গবাসীর। পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূমে তাপমাত্রা বেশ বেড়ে যাবে।

আজ কলকাতার তাপমাত্রা কেমন থাকবে?

আজ অর্থাৎ ৫ই জুন কলকাতা এবং তার আশেপাশের যে অঞ্চলগুলি রয়েছে সেখানে আকাশের মুখ ভার থাকবে। সাথে থাকবে অস্বস্তিকর বিশ্রী গরম। তাইতো যাদের প্রতিদিন জীবন ও জীবিকার জন্য বেরোতেই হয় তারা অস্বস্তিকর গরমের শিকার হবেন। বাড়ি থেকে বেরোনোর সময় অবশ্যই ছাতা নিতে হবে কারণ বৃষ্টির পূর্বাভাস যেহেতু রয়েছে। সকাল থেকে কোথাও কোথাও মেঘলা আকাশ, আবার কোথাও ঝলমলিয়ে রোদ উঠেছে।

আজ উত্তরবঙ্গের তাপমাত্রা কেমন থাকবে?

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া অফিস। ইতিমধ্যে, কেরালা এবং উত্তরবঙ্গে বর্ষা ঢুকে পড়েছে, তবে দক্ষিণবঙ্গে কবে বর্ষা ঢুকবে, সেটা এখনো পর্যন্ত বোঝা যাচ্ছে না। আপাতত প্রাক বর্ষার বৃষ্টিতে ভিজতে চলেছে বঙ্গবাসী।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow