whatsapp channel

সকাল থেকেই আকাশ মেঘলা, ছয়টি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। বুধবার ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি হয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম…

Avatar

HoopHaap Digital Media

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। বুধবার ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি হয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে প্রায় পুরো দক্ষিণবঙ্গ জুড়েই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

এদিকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা হলেও কমেছে। তবে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছেই দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। আজ বৃষ্টির পরিমাণ কম হলেও শনিবার থেকে ফের বৃষ্টি বাড়তে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহ শেষে কোচবিহার ও আলিপুরদুয়ার এই দুই জেলায় অতিভারী বৃষ্টি হবার প্রবল সম্ভাবনা রয়েছে।

মৌসুমী অক্ষরেখা এখন অমৃতসর, চণ্ডীগর, জামশেদপুর এবং তারপর দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হবে। ফলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার উপর ঘূর্ণাবর্তের প্রভাব রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে  ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media