Hoop NewsHoop Trending

Gold Price Today: একটানা বাড়ার পর অবশেষে স্বস্তি, লক্ষ্মীবারে নিম্নমুখী সোনার দাম

বাজেটের পর সোনার দাম বৃদ্ধির আশঙ্কা সত্যি হয়েছিল বিগত কয়েক সপ্তাহে। তরতরিয়ে মূল্যবৃদ্ধি ঘটেছিল সোনার। ফলে স্বাভবতই নাভিশ্বাস শুরু হয়েছিল সাধারণ ক্রেতাদের। কারণ এখন চলছে বিয়ের মরশুম। তবে বিগত সপ্তাহের শুরু থেকেই ফের নিম্নমুখী হতে থাকে সোনার দাম। বিয়েবাড়ির কেনাকাটাও বৃদ্ধি পায় বাজারে। স্বস্তি ফেরে ক্রেতাদের মধ্যে।

চলতি সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার সোনার বাজার স্থিতিশীল ছিল কলকাতায়। সপ্তাহের দ্বিতীয় দিন দিন অর্থাৎ মঙ্গলবার বৃদ্ধি পায় সোনার দাম। তবে বুধবার দাম কমে হলুদ ধাতুর। আর বৃহস্পতিবার বাজার খুলতেই একই মেজাজ বজায় থাকল সোনার দামের। এদিন একইসঙ্গে অনেকটা কমল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। তবে এদিন কিছুটা বৃদ্ধি পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৩.০৩.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৪০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৩৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২২.০৩.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৭৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৪০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৪০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৩.০৩.২০২৩-বৃহস্পতিবার)
৬৮,৭০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২২.০৩.২০২৩-বুধবার)
৬৮,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
২০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে অনেকটাই উর্ধমুখী সোনার দাম। বুধবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৩৪.৮০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯৭৬.৮০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে পড়েনি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা