Hoop News

Train Route Change: হাওড়া ঢুকবে না দীঘা যাওয়ার ট্রেন, রুট বদল এক্সপ্রেসের! বিজ্ঞপ্তি দিল রেল

কম খরচে বেড়াতে যাওয়ার একমাত্র জায়গা হল দীঘা, তাইতো বর্তমানে মানুষ যদি একটু ছুটি পায় তাহলেই দীঘা চলে যায় বেড়াতে। কাজের স্ট্রেস থেকে নিমেষে দূর করতে সাহায্য করে এই অসাধারণ ডেস্টিনেশন। বাঙালির বেড়াতে যাওয়ার জায়গা মানে দীপুদা অর্থাৎ দীঘা, পুরী দার্জিলিং। তবে কাছাকাছি জায়গার মধ্যে দিঘাতেই সবচেয়ে বেশি মানুষ বেড়াতে যায়। বর্তমানে ট্রেন, বাস কিংবা নিজস্ব গাড়িতে করে খুব সহজে মাত্র দুই থেকে তিন ঘন্টার মধ্যে পৌঁছে যাওয়া যায়, অসাধারণ এই জায়গায়।

কিন্তু এই রকম পরিস্থিতিতেই আনন্দের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছে ট্রেনের সমস্যা, আবারো ট্রেনের সমস্যায় নাকাল হতে হবে, যাত্রীদের বর্তমানে অনেক সময় দেখা যাচ্ছে নানা কারণেই ট্রেনের নানান রকম সমস্যা লেগেই আছে। এই তো কিছুদিন আগে প্ল্যাটফর্ম সম্প্রসারণ এর জন্য বিরাট সমস্যার মুখে পড়তে হয়েছে যাত্রীদের, আবারো শোনা যাচ্ছে, হাওড়া ইয়ার্ডে রেলের কাজ হবে। যার ফলে হাওড়া থেকে দীঘা যাওয়ার একাধিক ট্রেনে অদল বদল ঘটতে চলেছে।

সম্প্রতি কলকাতা স্টেশন থেকে একটি স্পেশাল ট্রেন ছাড়া হবে তাই জানিয়েছে রেল। কিন্তু এই ফ্রেন্ড বেশি দিন চলবে না, আগামী ২৮ তারিখ পর্যন্ত এই ট্রেনের পরিষেবা চলবে দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, যে হাওড়া ইয়ার্ডের রেলের কাজ চলবে আর তার জন্য হাওড়ার বদলে সাঁতরাগাছি তে আসবে তাম্রলিপ্ত এক্সপ্রেস। শুধুমাত্র যে তাম্রলিপ্ত এক্সপ্রেস আসবে, এমনটা কিন্তু নয়। একাধিক ট্রেনের রুট বদলে যাবে, এক নজরে দেখে নিন কোন কোন ট্রেনের রুট বদল হচ্ছে।

কোন কোন ট্রেনের রুট বদল-

আজ থেকে ১১ জুলাই পর্যন্ত ১২৮৫৮ দিঘা হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস হাওড়ার বদলে সাঁতরাগাছিতে প্রবেশ করবে।

১১ জুলাই পর্যন্ত ১২০২২ বারবিল-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেস সাঁতরাগাছিতে ঢুকবে।

আজ থেকে ১১ জুলাই পর্যন্ত ২২৮৯৮ দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস হাওড়ার বদলে সাঁতরাগাছিতে ঢুকবে।

আজ থেকে ১১ জুলাই পর্যন্ত ২২৮৯৭ হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস হাওড়ার বদলে সাঁতরাগাছি থেকে ছাড়বে।

১১ জুলাই পর্যন্ত ১২৮৪০ এমজিআর চেন্নাই সেন্ট্রাল-হাওড়া মেল শালিমার স্টেশন থেকে ছাড়বে।

আজ ১২৬৬৪ তিরুচিরাপল্লি-হাওড়া এক্সপ্রেস শালিমার স্টেশন থেকে ছাড়বে।

১০ জুলাই ১২৮৬৮ পুদুচেরি-হাওড়া এক্সপ্রেস শালিমার স্টেশন থেকে ছাড়বে।

Related Articles