Hoop NewsHoop Trending

Gold Price Today: শুক্রবার সোনার দামে ঘটল এই বিশেষ পরিবর্তন

করোনাকালীন সময়ের পর থেকেই বদলে গিয়েছে জনসাধারণের চিন্তাভাবনা। লকডাউনের পর থেকেই মানুষজনের মধ্যে সোনার উপর বিনিয়োগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। আর এই কারণেই সোনার বাজার সবসময়ই সরগরম থাকে। ক্রেতাদের ভিড় লেগেই থাকে গয়নার দোকানে। আর এর মাঝেই সোনার দামের উত্থান ও পতনের দিকে নজর থাকে সকলের।

চলতি সপ্তাহের শুরু থেকেই সোনার বাজার স্থিতিশীল ও নিম্নমুখী ছিল কলকাতায়। গতকাল রূপোর দাম বাড়লেও দাম কমেছিল হলুদ ধাতুর। আর সুকেওবার বাজার খুলতেই মেজাজ বদলে গেল সোনার দামের। এদিন একইসঙ্গে বৃদ্ধি পেল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি এদিন অনেকটাই বৃদ্ধি পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৪.০৩.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৭৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৩.০৩.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,১৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,২০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৬৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৬০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৪.০৩.২০২৩-শুক্রবার)
৭২,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৩.০৩.২০২৩-বৃহস্পতিবার)
৭১,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১০০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে অনেকটাই উর্ধমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৭৬.৮০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯৯০.১০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দাম বেড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা