Hoop NewsHoop Trending

অষ্টম শ্রেণী পাশ করলেই সরকারি চাকরির সুবর্ণ সুযোগ, জেনে নিন আবেদনের পদ্ধতি

করোনা অতিমারিতে বহু মানুষ আজ কর্মহীন। দীর্ঘ লকডাউনে আজ বহু লক্ষ লক্ষ মানুষ কাজ হারিয়েছে। তালা বন্ধ হয়েছে বহু কারখানা। এখনো করোনার মারণ জম ভ্যাক্সিন বেরোয়নি এর মধ্যে আমজনতার জন্য মিললো একটি বড় সুখবর। ত্রিপুরা সরকার গরীব মানুষের জন্য নিয়ে এল নতুন বিজ্ঞপ্তি। অষ্টম ও মাধ্যমিক পাশ করলে মোট ৪ হাজার শূণ্যপদের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আর কি কি আছে একবার একনজরে জেনে নেওয়া যাক। বিভিন্ন সরকারি অফিসের গ্রুপ ডি, মাল্টি টাস্কিং এবং লোয়ার ডিভিশন ক্লার্ক শূর্ন পদে নিযুক্ত করার প্রক্রিয়া চলছে। মাল্টি টাস্কিং এবং গ্রুপ ডি এই দুই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে ক্লাস অষ্টম পাশ। অন্যদিকে লোয়ার ডিভিশন ক্লার্ক বিভাগের পদে আবেদন করতে গেলে দশম ক্লাস পাশ করতে হবে। উভয় পদ আবেদন করার শেষ দিন হল ২০২০ সালের ৩১,ডিসেম্বর। এই পদ গুলি আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪১ বয়স।

মাল্টি টাস্কিং এবং গ্রুপ ডি উভয়ের কাজের জন্য পদ নিযুক্ত করা হবে ২হাজার ৫০০টি পদ। যেহেতু এখানে অষ্টম শ্রেণীর পাস করা ছাত্র-ছাত্রীরা আবেদন করবে তাই পরীক্ষায় ইংরেজি এবং জেনারেল নোলেজের ওপর প্রশ্নপত্র হবে। আর সেই রেজাল্ট থেকে কোন কোন প্রার্থী নিযুক্ত হতে পারে সেই সিদ্ধান্ত নিতে পারে।

আর লোয়ার ডিভিশন পদে নির্বাচিত প্রার্থীর সংখ্যা ১হাজার ৫০০ জন। এই পদে আবেদনপ্রার্থীদের মাধ্যমিক পাশ হতে হবেই। পরীক্ষার বিষয় বস্তু ইংরেজী এবং জেনারেল নলেজ। এদের পরীক্ষা দুটি পদে হবে। আর উত্তীর্ণদের ইন্টারভিউ সেশন চলবে আর সেই ইন্টারভিউতে পাশ করতে পারলে নিযুক্ত করা হবে প্রার্থীদের। আবেদন করা শুরু হবে ১৯ শে ডিসেম্বর থেকে। ৩০শে জানুয়ারি পর্যন্ত আবেদন চলবে। আর অনলাইনে ২৮শে ডিসেম্বর ২০২০ থেকে ১১ ফেব্রুয়ারী ২০২১ পর্যন্ত করা হবে।

whatsapp logo