whatsapp channel

একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

আগস্টে সোনার দাম একরকম সর্বোচ্চ অঙ্কের রেকর্ড ছুঁয়েছিল প্রায় ৫৬ হাজারের বেশি। আর নভেম্বর থেকে আসতেই তা নামতে শুরু করে। সোনার দাম মাসিক পতনের নিরিখে এদিন গত ৪ বছরের সব…

Avatar

HoopHaap Digital Media

আগস্টে সোনার দাম একরকম সর্বোচ্চ অঙ্কের রেকর্ড ছুঁয়েছিল প্রায় ৫৬ হাজারের বেশি। আর নভেম্বর থেকে আসতেই তা নামতে শুরু করে। সোনার দাম মাসিক পতনের নিরিখে এদিন গত ৪ বছরের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এদিন স্পট গোল্ড বিশ্ববাজারে প্রবল পতন দেখা দিয়েছে।

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছে। গত সোমবার বিশ্ব বাজারে আরও পিছলে গিয়েছে সোনার দাম। গত চার বছরের মধ্যে ২০২০ সালের নভেম্বরের শেষে আন্তর্জাতিক বুলিয়ন বাজারে সোনার জন্য সবথেকে খারাপ মাসে পরিণত হয়েছিল।

আজ ডিসেম্বর মাসের শুরু। এখনো বিয়ের সিজন শুরু হয়েছে। আজ কালকের থেকে অপেক্ষাকৃত সোনার দাম ১০ টাকা করে বেড়েছে। একনজরে একবার দেখে নেওয়া যাক।

নভেম্বরের শেষ দিন কলকাতাতে সোনার মূল্য ছিল ১০ গ্রামে ৪৮, ১০৬ টাকা। কাল ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪,৮৮৩। আজ বেড়ে হয়েছে (বেড়েছে ১ টাকা), ৮ গ্রামের দাম ৩৯,০৬৪ টাকা, আজ হয়েছে ৩৯,০৭২ টাকা(৮টাকা),১০ গ্রাম সোনার দাম ৪৮,৮৩০ টাকা, আজ দাম ৪৮,৮৪০টাকা (বেড়েছে ১০ টাকা), ১০০ গ্রামের দাম ৪,৮৮,৩০০ টাকা আজ বেড়ে হয়েছে ৪, ৮৮,৪০০ টাকা (বেড়েছে ১০০টাকা)।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media