whatsapp channel

Weather Forecast: প্রবল শীতের চাদরে ঢেকে যাবে দক্ষিণবঙ্গ, উইকেন্ডে জুবুথুবু হবে এই জেলাগুলি

চলছে পৌষমাস, কিন্তু শীতের বহর দেখে তো পৌষের অস্তিত্ব টের পাওয়া যাচ্ছে না মোটেই। যে মাসে ঠান্ডায় জুবুথুবু হওয়ার কথা, সেই মাসেই বেলা বাড়লে গায়ে রাখা যাচ্ছে না জ্যাকেট, সোয়েটার,…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

চলছে পৌষমাস, কিন্তু শীতের বহর দেখে তো পৌষের অস্তিত্ব টের পাওয়া যাচ্ছে না মোটেই। যে মাসে ঠান্ডায় জুবুথুবু হওয়ার কথা, সেই মাসেই বেলা বাড়লে গায়ে রাখা যাচ্ছে না জ্যাকেট, সোয়েটার, চাদর। বড়দিন এভাবেই কেটেছে দক্ষিণবঙ্গে। ইতিমধ্যে পেরিয়েছে নিউ ইয়ার ফেস্টিভ্যাল। কিন্তু এই সময়েও শীত নিয়ে তেমন কোনো আশার কথা শোনাতে পারেনি হাওয়া অফিস। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই বাধাপ্রাপ্ত হয়েছে উত্তরে বাতাস। এর ফলে কোপ পড়েছে বাংলার শীতে।

তবে মকর সংক্রান্তির আগেই সুখবর রয়েছে শীতপ্রেমীদের জন্য। কারণ ইতিমধ্যে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলার পারদ ২ থেকে ৪ ডিগ্রি অবধি নেমে গিয়েছে বলে হাওয়া অফিস। আজ আরো বেশি তাপমাত্রার পতন ঘটবে বলে জানা গেছে।সেইসঙ্গে কুয়াশাচ্ছন্ন আবহাওয়া থাকবে জেলায় জেলায়। এখন একনজরে দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। আজ শহরের আকাশ মূলত পরিষ্কার থাকবে। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। এর ফলে আজও শীতের মেজাজ অনুভূত হবে শহরে। আগামীকালও এমনই আবহাওয়া থাকবে বলে জানা গেছে।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। তবে এইসব জেলায় পারদের পতন অনুভূত হবে আজ থেকেই। সেই সঙ্গে কুয়াশাচ্ছন্ন আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলায়। আজ ১০ ডিগ্রি তাপমাত্রা থাকবে পশ্চিমের বেশ কয়েকটি জেলায়।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ দার্জিলিং ও কালিম্পং জেলায় বৃষ্টি ও তুষারপাতের পূর্বাভাস নেই। তাই উইকেন্ডে দার্জিলিংয়ে গিয়ে তুষারপাতের মজা নিতে পারবেন না পর্যটকরা। তবে আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার আবহাওয়া থাকবে মূলত পরিস্কার। আজ উত্তরবঙ্গের বাকি কোনো জেলায় বৃষ্টি কোনো সম্ভাবনা নেই।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা