Hoop News

Gold Price Today: দীপাবলির পরই ফের সোনার দামে ব্যাপক পরিবর্তন!

ধনতেরাস শেষ, পুজো শেষ, বাংলার উত্তেজনার পারদ কমেছে। তবে কার্তিক মাস শেষ হলেই বিয়ের সানাই বাজতে শুরু করবে, তাই সোনা কেনার কারণ কিন্তু কিছুতেই বাদ থাকবে না। হয় পুজো, নয় বিয়ে কিংবা রোজকার অনুষ্ঠান তো লেগেই আছে। সুতরাং, সোনা বরাবরের জন্য অমুল্য রতন। তাই এর দাম নিয়ে সমাজের সমস্ত শ্রেণীর মানুষের মধ্যে মাথা ব্যথা থাকে। রোজকার খবরের পাশাপাশি সোনা গয়নার দামের লিস্টে মানুষ একবার চোখ বুলিয়ে নেয়। পকেট গরম আর বাজার ঠান্ডা থাকলে কেল্লাফতে। বরং, দেখে নিই আজ ও গতকালের সোনার দামের লিস্ট।

আজ শুক্রবার ২৮.১০.২২ তারিখে সোনার ও রুপোর দাম যথারীতি:- হলমার্ক সোনা – ১০ গ্রামের দাম ৪৯৫০০ টাকা, ১ গ্রামের দাম ৪৯৫০ টাকা। গহনা সোনা- ১০ গ্রামের দাম ৪৮৭৫০ টাকা, ১ গ্রামের দাম ৪৮৭৫ টাকা। পাকা সোনা – ১০ গ্রামের দাম ৫১৪০০ টাকা, ১ গ্রামের দাম ৫১৪০ টাকা। রুপোর বাট প্রতি কেজি ৫৭৯৫০ টাকা। খুচরো রুপো প্রতি কেজি ৫৮০৫০ টাকা।

গতকাল, সোনার ও রুপোর দাম ছিল যথারীতি:- হলমার্ক সোনা – ১০ গ্রামের দাম ৪৯৬০০ টাকা, ১ গ্রামের দাম ৪৯৬০ টাকা। গহনা সোনা- ১০ গ্রামের দাম ৪৮৮৫০ টাকা, ১ গ্রামের দাম ৪৮৮৫ টাকা। পাকা সোনা – ১০ গ্রামের দাম ৫১৫০০ টাকা, ১ গ্রামের দাম ৫১৫০ টাকা। রুপোর বাট প্রতি কেজি ৫৮৪৫০ টাকা। খুচরো রুপো প্রতি কেজি ৫৮৫৫০ ₹ টাকা।

সোনা কেনার পূর্বে অবশ্যই দাম যাচাই করে কিনতে যাবেন। উপরের লিখিত সোনার দামে জি. এস. টি যুক্ত নেই। প্রত্যেকটি দোকানের মেকিং চার্জ আলাদা হয়, তাই জি. এস. টি ও মেকিং চার্জ সহ গোটা জিনিসটির দামের পার্থক্য হয়। উল্লেখ্য, সোনার গহনা কেনার সময় অবশ্যই হলমার্ক দেখেই কিনবেন।

whatsapp logo