whatsapp channel

Gold Price Today: ছুটির দিনে স্বস্তি দিচ্ছে সোনার দাম, কলকাতার বাজারদর কেমন!

শীতের শুরুতে যেমন বাংলার ঘরে ঘরে বেজে উঠেছিল বিয়ের বাজনা, তেমনই আবার গ্রীষ্মের শুরুতেই অর্থাৎ বৈশাখেও ব্রাইডাল সাজে সেজে উঠছেন হাজারো তন্বী। বৈশাখ মাসেও বাংলায় চলছে বিয়ের মরশুম। তবে এই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

শীতের শুরুতে যেমন বাংলার ঘরে ঘরে বেজে উঠেছিল বিয়ের বাজনা, তেমনই আবার গ্রীষ্মের শুরুতেই অর্থাৎ বৈশাখেও ব্রাইডাল সাজে সেজে উঠছেন হাজারো তন্বী। বৈশাখ মাসেও বাংলায় চলছে বিয়ের মরশুম। তবে এই সাত পাকে বাঁধা পড়ার সময় সোনার দামে বৃদ্ধি যেন বিপাকে ফেলেছে মধ্যবিত্তদের। সোনা কিনতে কপাল ঘামে জমছে অনেকের। হলুদ ধাতুর মহার্ঘ হয়ে ওঠার বিষয়টি যেন ক্রমেই উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে। ফিন প্রতিদিন অব্যহত সোনার মূল্যবৃদ্ধি।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। পাশাপাশি, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২১.০৪.২০২৪-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭৪,২৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৮,০৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম, (২০.০৪.২০২৪-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭৪,২৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৮,০৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২১.০৪.২০২৪-রবিবার)
৮৬,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২০.০৪.২০২৪-শনিবার)
৮৬,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২৩৮০.৮০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ২৩৭০.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা যায়নি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা