whatsapp channel

আম্বানির মুকুটে নতুন পালক, ধনীতম ব্যবসায়ীদের সেরা পাঁচে জিও’র মালিক

বিশ্বের ধনীতম ব্যবসায়ীদের তালিকায় পাঁচ নম্বরে উঠে এলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্তা মুকেশ অম্বানি। তিনি এবার টপকে গেলেন ওয়ারেন বাফেটকে। তাঁর সামনে এবার ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ। সোমবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বিশ্বের ধনীতম ব্যবসায়ীদের তালিকায় পাঁচ নম্বরে উঠে এলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্তা মুকেশ অম্বানি। তিনি এবার টপকে গেলেন ওয়ারেন বাফেটকে। তাঁর সামনে এবার ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ। সোমবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ার দর বেড়ে নতুন উচ্চতায় পৌঁছানোর সাথে সাথেই ওয়ারেন বাফেটকে টপকে পাঁচ নম্বরে উঠে আসেন মুকেশ অম্বানি।

Advertisements

ফোর্বসের হিসেব অনুযায়ী এই মুহূর্তে মুকেশ অম্বানির সম্পত্তির পরিমাণ ৭৫ বিলিয়ন ডলার, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৫.৬১ লক্ষ কোটি টাকা। মুকেশ অম্বানির আগে আছেন ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ, তাঁর সম্পত্তির পরিমাণ ৮৯ বিলিয়ন ডলার। তালিকার শীর্ষে আছেন আমাজন কর্তা জেফ বেজোস। তাঁর সম্পত্তির পরিমাণ ১৮৫.৮ বিলিয়ন ডলার। তারপরই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১১৩.১ বিলিয়ন ডলার। তৃতীয় স্থানে আছেন বার্নার্ড আর্নল্ড এবং তার পরিবার, যাদের মোট সম্পত্তির পরিমাণ ১১১.৮ বিলিয়ন ডলার।

Advertisements

ফোর্বসের দেওয়া হিসেব অনুযায়ী প্রথম থেকে চতুর্থ স্থানে থাকা চারজনেরই সম্পত্তির পরিমাণ ০.২০ থেকে ১.৭২ শতাংশ কমেছে। সেখানে মুকেশ অম্বানির সম্পত্তির পরিমাণ বেড়েছে ৪.৪৯ শতাংশ। বুধবার রিলায়েন্সের শেয়ারের দাম ২০০০ টাকার গন্ডি ছাড়িয়েছে। বুধবার বাজার বন্ধের সময় রিলায়েন্সের শেয়ারের দাম হয়েছে ২০০৪ টাকা। প্রসঙ্গত, গত কয়েক মাসে একের পর এক বিদেশী বিনিয়োগ পেয়েছে রিলায়েন্স জিও। গত সপ্তাহেই ৩৩,৭৩৭ কোটি টাকা জিওতে বিনিয়োগ করে গুগল। এর আগে ফেসবুক, কোয়ালকমের মতো সংস্থাও বিনিয়োগ করেছিল জিওতে। এইসবের ফলেই রিলায়েন্স কর্তার এই রকেট গতির উত্থান।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar