Hoop NewsHoop Trending

Gold Price Today: মঙ্গলবার ব্যাপক পরিবর্তন সোনার দামে!

আগামী সময়ে বেশ কয়েকটি বিয়ের তারিখ রয়েছে, এমনটাই বলছে বাঙালির ক্যালেন্ডার। তাই এই মুহূর্তে বিয়ের কেনাকাটা শুরু হয়েছে বাজারে বাজারে। জামাকাপড়ের পাশাপাশি ভিড় বাড়ছে গয়নার দোকানেও। তাই এই মুহূর্তে সোনা ও রূপার দামের উপর নজর থাকে সকলেরই। কিন্তু কেন্দ্রীয় বাজেট শুনে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছিলেন ক্রেতারা। সোনার দামে ব্যাপক বৃদ্ধির আশঙ্কা করেছিলেন অনেকেই।

তবে সেই আতঙ্ক থেকে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন ক্রেতা ও বিক্রেতারা। গত ৩ দিনে নিম্নমুখী হয়েছিল হলুদ ধাতুর দাম। তবে মঙ্গলবার ফের মেজাজ বদলে গেল সোনা ও রূপার মূল্যগ্রাফ। একইসঙ্গে বৃদ্ধি পেল ২৪ ক্যারেট, ২২ ক্যারেট সোনা ও রূপার দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৭.০২.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,২৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,২৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৬.০২.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৪৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৭.০২.২০২৩-মঙ্গলবার)
৬৮,২০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (০৬.০২.২০২৩-সোমবার)
৬৭,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৩০০ টাকা প্ৰতি কেজি

দেশীয় বাজারে দাম বাড়লেও মঙ্গলবার বিশ্ব বাজারে সামান্য কমেছে স্পট গোল্ডের দাম। গতকাল বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৭৬.৪১ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১,৮৭২.৭০ মার্কিন ডলার।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা