whatsapp channel

এই দিনের পর থেকে ভা’রত থেকে উধাও হবে ক’রোনা, জানাল বিজ্ঞানীরা

গোটা বিশ্ব গত কয়েক মাস ধরে করোনা ভাইরাস এর সঙ্গে লড়াই করছে। শেষ পর্যন্ত কবে এই ভাইরাস আমাদের ছেড়ে যাবে আমরা কেউ জানিনা। আমাদেরকে এই ভাইরাসের কাছে মাথা নত করতে…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

Advertisements
Advertisements

গোটা বিশ্ব গত কয়েক মাস ধরে করোনা ভাইরাস এর সঙ্গে লড়াই করছে। শেষ পর্যন্ত কবে এই ভাইরাস আমাদের ছেড়ে যাবে আমরা কেউ জানিনা। আমাদেরকে এই ভাইরাসের কাছে মাথা নত করতে হবে না আমরা এই যুদ্ধে জিতব, এসব প্রশ্নের উত্তর খুঁজতে খুঁজতে একেকটা দিন কাটছে আমাদের। মাঝে মাঝে স্বাভাবিক হওয়ার চেষ্টা করছে জনসাধারণ, কিন্তু মানসিকভাবে প্রত্যেকেই বিধ্বস্ত। গৃহবন্দি জীবন কাটাতে কাটাতে আমরা প্রত্যেকেই একটা বিরক্তিকর পরিবেশে থাকছি।

Advertisements

পৃথিবীর তাবড় তাবড় দেশ ক্রমাগত চেষ্টা করে চলেছে এই ভাইরাসকে তাড়ানোর জন্য নানান রকম ওষুধ, ভ্যাকসিন বার করতে। কিন্তু সফলতা এখনো পর্যন্ত আসেনি। সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহার করা, স্যানিটাইজার ব্যবহার করা আপাতত এসব করেই আমাদের করোনার থেকে বাঁচতে হবে। এখনো পর্যন্ত লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই করোনা ভাইরাস। কত মানুষের প্রিয়জনকে তাদের কাছ থেকে কেড়ে নিয়েছে। মানুষের জীবিকা কেড়ে নিয়েছে করোনা ভাইরাস। অর্থনৈতিক দিক থেকে প্রত্যেকটির দেশকে কাহিল করেছে এই ভাইরাস।

Advertisements

সারা বিশ্ব যখন এই ভাইরাস কে জখম করার জন্য উঠে পড়ে লেগেছে তখন চেন্নাইয়ের ডঃ কে সুন্দর কৃষ্ণা জানিয়েছেন, আগামী সূর্যগ্রহণ এর দিন থেকেই পৃথিবীতে করোনা ভাইরাস এর উপদ্রব কমতে থাকবে। তার মতে এটি একটি মহাজাগতিক ঘটনা। গতবছর ২৬ শে ডিসেম্বর ছিল সূর্যগ্রহণ আর সেইদিন থেকেই চিনে করোনা ভাইরাসের প্রকোপ ক্রমাগত বাড়তে থাকে। তার মতে সূর্য গ্রহণের পরে পৃথিবীতে বায়ুমণ্ডলের যে পরিবর্তন ঘটেছে সেই পরিবর্তন এই এই ভাইরাসের জন্ম হয়েছে। আবার সূর্য গ্রহন হলে এই ভাইরাস বিদায় নেবে। সূর্য গ্রহণের দিন বায়ু স্তরে নানান রকম পরিবর্তন ঘটবে। আর এই পরিবর্তিত বায়ুমন্ডলই ভাইরাসের বিনাশ সাধন করবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media