whatsapp channel

কিভাবে পার্লারের মতো বডি স্পা বাড়িতে করবেন

পার্লারে গিয়ে বেশি টাকা খরচ করে স্পা না করে বাড়িতেই করতে পারেন বডি স্পা। জেনে নিন পায়ের নিয়ম কানুন - প্রথমত, বাড়ির মহিলাদের হাজারো কাজ, যারা চাকরি করেন তাদের তো…

Avatar

HoopHaap Digital Media

পার্লারে গিয়ে বেশি টাকা খরচ করে স্পা না করে বাড়িতেই করতে পারেন বডি স্পা। জেনে নিন পায়ের নিয়ম কানুন –

প্রথমত, বাড়ির মহিলাদের হাজারো কাজ, যারা চাকরি করেন তাদের তো আবার দুদিকই সামলাতে হয়। তাই স্পায়ের জন্য সবার আগে প্রয়োজন নিজের জন্য কিছু সময় রাখা। বাড়ির সবাইকে বুঝিয়ে দেওয়া সেই সময়টা শুধু একান্ত আপনার নিজের।

দ্বিতীয়তঃ, বাথরুমের বদ্ধ পরিবেশে স্পা ভালো হয়। বাড়িতে ফিরেই বাথরুমে ঢুকে গিজার অন করে দিন আর যদি না থাকে বেশ অনেকটা গরম জল করুন।

তৃতীয়ত, শাওয়ার অন করুন, শোয়ার ঘরের সঙ্গে লাগোয়া বাথরুম হলে ঘরে হালকা মিউজিক চালান। নাইট ল্যাম্প জ্বালিয়ে রাখুন। ড্রেসিং টেবিলের উপরে একটা বাটিতে কয়েকটা গোলাপের পাপড়ি ছড়িয়ে রাখুন।

চতুর্থত, বাথরুমে একটা বালতিতে হালকা গরম জলে খানিকটা নুন দিয়ে পা ডুবিয়ে বসে থাকুন।

পঞ্চমত, বাথটব থাকলে বাথটাবে বেশ কিছুক্ষণ শুয়ে থাকুন, না হলে শাওয়ার এর ধারা জলে স্নান নিন। গা পরিষ্কার করার জন্য লুফায় হালকা বডি লোশন নিয়ে সারা গা ঘষে ঘষে পরিষ্কার করুন।

ষষ্ঠতঃ, দরকার হলে হালকা শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে নিন।

সপ্তমতঃ, শেষে অর্ধেক বালতি জলে খানিকটা গোলাপজল মিশিয়ে দিন। মগে করে করে মাথা থেকে ঢালুন।

অষ্টমত, শুকনো একটি তোয়ালে দিয়ে সারা গা ভালো করে মুছে নিন।

নবমত, রাতে চুল ভালো করে শুকিয়ে নিয়ে, গায়ে ভালো ময়েশ্চারাইজার মেখে, ঠোঁটে লিপবাম লাগিয়ে হালকা ঢিলেঢালা পোশাক পড়ে ঘুমিয়ে পড়ুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media