whatsapp channel

ক্রমশ বাড়ছে আলুর দাম, আকাশছোঁয়া মূল্য কমানোর কড়া হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

সম্প্রতি কয়েকদিন ধরে আকাশছোঁয়া হয়েছে আলুর দাম। সাধারণ মানুষের পকেটে টান পড়েছে এই লক ডাউনেও। কিন্তু আলুর দাম এত বেড়ে যাওয়ার কারণ কী? আলু ব্যবসায়ীরা বলছেন, আলুর চাহিদা বেড়ে গিয়েছে…

Avatar

HoopHaap Digital Media

সম্প্রতি কয়েকদিন ধরে আকাশছোঁয়া হয়েছে আলুর দাম। সাধারণ মানুষের পকেটে টান পড়েছে এই লক ডাউনেও। কিন্তু আলুর দাম এত বেড়ে যাওয়ার কারণ কী? আলু ব্যবসায়ীরা বলছেন, আলুর চাহিদা বেড়ে গিয়েছে তাই দাম বেড়ে গিয়েছে আলুর।

এ রাজ্যের অনেক আলু ব্যবসায়ীরা বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, ছত্তিশগড়ে আলু বিক্রি করছেন। আর তার ফলে রাজ্যে আলুর উৎপাদন বেশি থাকা সত্ত্বেও চাহিদা মিটছে না। আর তার ফলেই বেড়েছে আলুর দাম। অনেক ব্যবসায়ী আলুর দাম আরও বৃদ্ধির আশায় রয়েছেন। কোল্ড স্টোরেজে মজুত রেখেছেন আলু।

আর এই ঘটনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কানে যেতেই ক্ষুব্ধ হয়েছেন তিনি। রাজ্য সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ৪০ বস্তার বেশি আলু মজুত রাখা যাবে না। এদিন আলু নিয়ে বৈঠক হয় নবান্নে। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, রবিবার থেকে সুফল বাংলায় ২৫ টাকা দরে আলু বিক্রি করবে রাজ্য সরকার। সম্প্রতি বাজারে আলুর দাম বেড়ে জ্যোতি আলু প্রতি কেজি দরে হয়েছে ৩০ টাকা। চন্দ্রমুখী আলু ৩৫ টাকা প্রতি কেজিতে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media