Hoop Story

জঙ্গলে টিকে থাকতে সিংহ ও চিতার হাড্ডাহাড্ডি লড়াই, ভাইরাল ভিডিও

জঙ্গলে কে টিকে থাকবে, এই নিয়ে প্রতিদিনই নানান রকমের লড়াই দেখা যায়। কোথাও খাদ্য সংগ্রহের জন্য লড়াই, কোথাও আবার নিজের অস্তিত্বকে বাঁচিয়ে রাখার জন্য লড়াই। লড়াই না করলে যে পৃথিবীতে টিকে থাকা যাবে না তা মানুষের মতো পশুরাও জানে। তবে এই লড়াইটি একটু আলাদা।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যারা দুজন লড়াই করছে তারা দুজনেই মাংসাশী এবং শিকারে সাংঘাতিক পটু। একজন হলেন সিংহ মামা, আরেকজন হলেন চিতাবাঘ। দুজনকে আলাদা করে টিভির পর্দায় দেখা গেছে হরিণ বাইসন এসবের পেছনে দৌড়াতে কিন্তু এমন দুজন সাংঘাতিক হিংস্র প্রাণী যখন নিজেদের মধ্যে লড়াই করে, তা দেখে তখন লোমকূপ খাড়া হয়ে যাওয়ার জোগাড় হয়।

রুদ্ধশ্বাস করা মুহূর্ত শেষ হয় কয়েক সেকেন্ডের মাঝেই, সিংহ মামা তার কেশর নাড়িয়ে দূর থেকে দৌড়ে আসছে চিতাবাঘকে লক্ষ্য করে। চিতাবাঘও বিপদ বুঝতে পেরে মেরেছে একছুট। এ তো আর যেসে প্রানীর ছুট নয়, পৃথিবীর দ্রুততম প্রাণীদের মধ্যে এক অন্যতম প্রাণী হল চিতা, তার পিছনে ধাওয়া করা সিংহ মামার যথেষ্ট পরিশ্রমের কাজ। তবে সে কেন চিতাকে ধাওয়া করলো এ বিষয়টি জানা যায়নি, তাকে মেরে খাবে না, অস্তিত্বের লড়াই জন্য সে তার প্রাণ নিলো, এর কারণ অজানা।

কারণ যাই থাক, ওই কয়েক সেকেন্ডের ভিডিওটি যে ভয়ঙ্কর ভিডিও গুলির মধ্যে একটি তা নিঃসন্দেহে বলা যায়। সিংহ মামা দৌড়াচ্ছে, চিতাবাঘও দৌড়াচ্ছে। সিংহ হঠাৎ করেই চিতাবাঘের ঘাড়ের উপর উঠে ঘাড়ে দাঁত বসালো। দেখতে দেখতে শেষ হবে বুকের ধুকপুকানি। দেখে নিন সেই ভিডিও।

whatsapp logo