whatsapp channel

বানভাসি বন্যায় ক্ষতিগ্রস্ত আসাম, বিপদে ১৩ লক্ষ মানুষ

একনাগাড়ে চার দিন বৃষ্টিপাতের ফলে অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ভারতীয় আবহাওয়া দফতরের তরফে একটি সদ্য প্রকাশিত তথ্যের মাধ্যমে জানান হয়েছে, গত চারদিন ধরে একনাগাড়ে বৃষ্টিপাতের জেরে অসমে বন্যা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

একনাগাড়ে চার দিন বৃষ্টিপাতের ফলে অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ভারতীয় আবহাওয়া দফতরের তরফে একটি সদ্য প্রকাশিত তথ্যের মাধ্যমে জানান হয়েছে, গত চারদিন ধরে একনাগাড়ে বৃষ্টিপাতের জেরে অসমে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। আর এই বন্যায় ১৩ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন ও ৪২ জনের মৃত্যু ঘটেছে। বন্যার ফলে অসমের বেশ কিছু জেলা ডিব্রুগড়, জোরহাট, গুয়াহাটি, গোয়ালপাড়া, ধুবরি, শোনিতপুর, উদালগুড়ি, চিরাং, বঙ্গাইগাঁও, ধেমাজি, বিশ্বনাথ, নলবাড়ি, কামরূপ, পশ্চিম কার্বি আংলং, নওগাও, মাজুলি সহ আরও ২৪ টি জেলার বহু গ্রাম বন্যার জলে ক্ষতিগ্রস্ত হয়েছে।

Advertisements

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের আশ্রয়ের জন্য ১৬ টি জেলায় ত্রাণ শিবির খুলে দেওয়া হয়েছে। সেখানে ২২৪ টি ত্রাণ শিবিরে ২১ হাজারেরও বেশি মানুষ আশ্রয় নিয়েছেন। বন্যার ফলে রাজ্যে এখনো ৪২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ধুবরি ও শোনিতপুর জেলায় ব্রহ্মপুত্রের জল অনেক বেড়ে গিয়েছে বৃষ্টির ফলে। অসমের বন্যায় ১৩ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।

Advertisements

এছাড়া ব্রহ্মপুত্র নদের জল অনেক বেড়ে যাওয়ার ফলে সেই বিষয়ে সতর্ক রয়েছে অসম ও অরুণাচল প্রদেশের সরকার। আশঙ্কা করা হচ্ছে ব্রহ্মপুত্র সহ রাজ্যের যেসব নদনদীগুলি রয়েছে সেখানে আরও জল বাড়তে পারে। আগামী ১৬ই জুলাই ফের প্রবল বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে ভয় থেকেই যাচ্ছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar