whatsapp channel

বালির মধ্যে শরীর লুকিয়ে শিকার ধরছে বিষধর সাপ, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

  বালির মধ্যে লুকিয়ে শুয়ে রয়েছে একেবারে বালির রঙের সঙ্গে মিশে গিয়ে এক ভয়ঙ্কর সাপ। এমন করে লুকিয়ে শুয়ে না থাকলে সে তার খাবার সংগ্রহ করতে পারবেনা তাই এমন ছদ্মবেশ…

Avatar

HoopHaap Digital Media

 

বালির মধ্যে লুকিয়ে শুয়ে রয়েছে একেবারে বালির রঙের সঙ্গে মিশে গিয়ে এক ভয়ঙ্কর সাপ। এমন করে লুকিয়ে শুয়ে না থাকলে সে তার খাবার সংগ্রহ করতে পারবেনা তাই এমন ছদ্মবেশ ধারণ করেছে সে।

সামনে দিয়ে ছুটি আসছে শিকার, অর্থাৎ একটি বড় গিরগিটি। মরুভূমির মধ্যে সেও কোনো রকমে গরমের মধ্যে পা লাফিয়ে লাফিয়ে ছুটে ছুটে চলে যাচ্ছে। লাফাতে গিয়ে লক্ষ্য করেনি তার সামনেই রয়েছে এক চরম বিপদ। কি করেই বা লক্ষ্য করবে, সাপ যে একেবারে বালির রঙের সঙ্গে মিশে গিয়ে নিজের শরীরটাকে বালির মধ্যে অর্ধেকটা ঢুকিয়ে শুধুমাত্র মুখ আর চোখটা বার করে বসে রয়েছে শিকারের দিকে তাকিয়ে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে বেশ খানিকক্ষণ শিকারের জন্য অপেক্ষা করতে করতে অবশেষে এল সেই সময়টা। গিরগিটিকে ধরে নিয়েই আস্তে আস্তে মুখের মধ্যে নিয়ে গোগ্রাসে গিলে ফেলছে সাপটি। ভিডিওগুলো দেখলে অনেকের হয়তো মন খারাপ হয়ে যায় কিন্তু খাদ্য ও খাদকের শৃঙ্খলা বজায় রাখতে এমনটা তো হবেই। সাপ কেও তো খেয়ে বেঁচে থাকতে হবে। আর তার জন্যে কাউকে তো মরতেই হবে। এমনটা না হলে তো খাদ্য ও খাদকের শৃঙ্খলা ছিঁড়ে গিয়ে বাস্তুতন্ত্র দুর্বল হয়ে যেত। এমন ভয়ঙ্কর ভিডিওগুলি দেখলে লোম খাড়া হয়ে যায়, শেষ পর্যন্ত কি হবে, এই নিয়ে মানুষের মধ্যে সাংঘাতিক একটা উত্তেজনা থাকে। অবশেষে সাপের মুখে শিকার যাওয়ার পরে সে উত্তেজনাও খানিকটা প্রশমিত হয়। দেখে নিন সেই ভিডিও।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media