whatsapp channel

বৃষ্টিদিনের গান গেয়ে ফেসবুকে ভাইরাল মা-মেয়ের জুটি, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

প্রত্যেকটি বাচ্চার জীবনেই মায়ের একটা ভূমিকা থাকে। ছোটবেলা থেকেই মায়ের কোলে বসেই বাচ্চা সমস্ত কিছু শেখে। মায়ের শেখানো পথে হাঁটে। মায়ের মত কথা বলা, মায়ের মত ছবি আঁকা, মায়ের মত…

Avatar

HoopHaap Digital Media

প্রত্যেকটি বাচ্চার জীবনেই মায়ের একটা ভূমিকা থাকে। ছোটবেলা থেকেই মায়ের কোলে বসেই বাচ্চা সমস্ত কিছু শেখে। মায়ের শেখানো পথে হাঁটে। মায়ের মত কথা বলা, মায়ের মত ছবি আঁকা, মায়ের মত গান গাওয়া সব কিছুই সে মায়ের মত করতে চায়। আর মেয়ে হলে তো কথাই নেই, সেই ছোটবেলা থেকে মায়ের পুরনো শাড়ি পড়ে বউ সাজা, মায়ের টিপ পরা, মায়ের লিপস্টিক, মায়ের সবকিছুতে তার একটা যেন অধিকার জন্মে যায়।

ঘুমোতে যাওয়ার সময় মায়ের মুখের দু’কুলি গান না শুনে যেন ঘুম আসে না। মায়ের যেমনি গলা হোক ছোট বাচ্চার কাছে মায়ের গলাই সেরা গলা। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি বাচ্চা মেয়ে তার মায়ের সঙ্গে গাইছে ‘আজি ঝরো ঝরো মুখর বাদর দিনে’। মা, মেয়ের যুগলবন্দী অসাধারণ। তা এক বাক্যে স্বীকার করতে হয়।

মায়ের সঙ্গে দিব্যি সঙ্গ দিচ্ছে এই ছোট্ট মেয়েটি। মায়ের এক লাইন শেষ হতেই সে আরেক লাইন শুরু করছে। বোঝাই যাচ্ছে প্রতিদিন মায়ের সঙ্গে রেওয়াজে বসা হয়। না হলে এত সুন্দর সামঞ্জস্য আসতো না। মা-ই হয়তো এই ছোট্ট মেয়েটির শিক্ষাগুরু। আর হবে নাই বা কেন বড় বড় ওস্তাদের কাছে যাওয়ার আগে সর্বপ্রথম মা-ই গান শেখান। অনেকের মা-ই হয়তো সুন্দরভাবে গাইতে পারেন না, কিন্তু সমস্ত রকম ভুল কিন্তু সর্বপ্রথম কানে আসে মায়ের। প্রত্যেকটি মা-ই এখানে শিক্ষকের কাজ করেন। দেখুন সেই ভিডিও।

Avatar