whatsapp channel

মধ্যবিত্তদের মাথায় হাত! আবারো দাম বাড়ল পেট্রোল, ডিজেলের

আবার দাম বাড়লো পেট্রোল ডিজেলের। গত ১৫ দিন ধরে টানা বাড়ছে দাম। আজ কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ৮০.৯৫ টাকা এবং প্রতি লিটার ডিজেলের দাম ৭৩.৬১ টাকা। হিসেব বলছে, গত…

Avatar

HoopHaap Digital Media

আবার দাম বাড়লো পেট্রোল ডিজেলের। গত ১৫ দিন ধরে টানা বাড়ছে দাম। আজ কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ৮০.৯৫ টাকা এবং প্রতি লিটার ডিজেলের দাম ৭৩.৬১ টাকা। হিসেব বলছে, গত ১৫ দিনে পেট্রোলের দাম বেড়েছে ৭.৬৫ টাকা এবং ডিজেলের দাম বেড়েছে ৭.৯৯ টাকা করে। প্রসঙ্গত, লকডাউনের সময় আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কম থাকায় দেশে পেট্রোল ডিজেলের দাম বাড়েনি। কিন্তু লকডাউন ওঠার কয়েকদিন আগে থেকেই আবার আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়তে থাকায় দাম বাড়া শুরু হয় পেট্রোল ডিজেলের।

লকডাউনের পর থেকেই বন্ধ ছিল গণ পরিবহণ ব্যবস্থা। লকডাউন ওঠার সাথে সাথেই পরিবহণ ব্যবস্থা চালু হয়ে যায়, ফলে রাস্তায় বাড়তে থাকে গাড়ির সংখ্যা। আর লকডাউন শিথিল হতেই রাজ্য সরকারগুলি জ্বালানি তেলের উপর শুল্ক বাড়াতে শুরু করেছে। আবার এদিকে নতুন নিয়ম অনুসারে প্রতিদিন জ্বালানি তেলের দাম নির্ধারণ করে তেল সংস্থা গুলি। ফলে দুইয়ের চাপে প্রতিদিনই বাড়ছে পেট্রোল ডিজেলের দাম।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media