whatsapp channel

মানসিক অবসাদ নিয়ে লম্বা-চওড়া পোস্ট, তবু সুশান্তকে নিয়ে একটি লাইনও লেখেননি দীপিকা

সুশান্তের মৃত্যু রহস্য ও নেপোটিজম বিতর্ক নিয়ে আজ দুই মাসের উপর হয়ে গেলেও তোলপাড় দেশ। ইতিমধ্যে সিবিআই হাতে তুলে নিয়েছে তদন্ত। বলিউড ইন্ডাস্ট্রিকে নেপোটিজম এর আঁতুড়ঘর করে তোলায় ইতিমধ্যে বয়কট…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সুশান্তের মৃত্যু রহস্য ও নেপোটিজম বিতর্ক নিয়ে আজ দুই মাসের উপর হয়ে গেলেও তোলপাড় দেশ। ইতিমধ্যে সিবিআই হাতে তুলে নিয়েছে তদন্ত। বলিউড ইন্ডাস্ট্রিকে নেপোটিজম এর আঁতুড়ঘর করে তোলায় ইতিমধ্যে বয়কট করার দাবি উঠেছে করণ জোহার, মহেশ ভাট, সালমান খানের মত তারকাদের। সোশ্যাল আক্রমণ চলছে নেপোকিডদের উপরেও। বহু স্টার অবশ্য সুশান্তের ফ্যানেদের গলায় সুর মিলিয়ে চলেছেন। এই আবহে প্রচারের বাইরে রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাডুকোন। সুশান্তের জীবিতাবস্থায় যদিও বা সুশান্তের বিরুদ্ধে তেমন কোনো বক্তব্য রাখতে দেখা যায় নি এই নায়িকাকে, তবে সুশান্তের মৃত্যুর বিচার কি তাঁকে নিয়ে ন্যূনতম শোক বার্তা পর্যন্ত পোস্ট করতে দেখা যায় নি দীপিকাকে।

Advertisements

প্রসঙ্গত, ১৪ই জুন সকালে নিজের ফ্ল্যাটে রহস্যজনক ভাবে মৃত্যু হয় সুশান্ত সিং রাজপুতের। প্রাথমিক ভাবে ডিপ্রেশন থেকেই আত্মহত্যা করেন সুশান্ত এমনটাই উঠে আসে সেই মুহূর্তে। ওইদিন দীপিকার একটি পোস্ট ভাইরাল হয়। বোঝা যায় পোস্টটি সুশান্তকেন্দ্রিক। কিন্তু আশ্চর্যের বিষয়, সুশান্তকে নিয়ে একটা শোক-শব্দও খরচ করা হয় নি পোস্টটায়! পোস্টে দীপিকা লেখেন–‘যে মানুষটির মানসিক অসুস্থতার মধ্যে নিজে ভুগছে, আমি মানুষের মধ্যে পৌঁছনোর কথায় যত জোর দেব ততই কম হবে।’ এর সঙ্গে তিনি সংযোজন করে আবেদন জানানোর ভঙ্গিতে বলেন–‘কথা বলুন, সম্পর্ক রাখুন, খুলে বলুন, সাহায্য নিন। মনে রাখবেন আপনি একা নন। আমরা একসঙ্গে রয়েছি। সবচেয়ে বড় কথা আশা রয়েছে।’

Advertisements

সেই পরিস্থিতিতে এমন মোটিভেশনাল পোস্ট যে মানুষের আবেগকে বিপরীত করে তুলবে তা সম্ভবত ভাবেন নি, দীপিকা। তিনি সেই পরিস্থিতিকে নিজের প্রমোশনের কাজে ব্যবহার করতে গিয়ে সমালোচনার স্বীকার হন। আসলে পোস্টের এক লাইনেও নেই সুশান্তের এমন মর্মান্তিক মৃত্যু সম্পর্কে কোনোরকম শোক বার্তা। এর পাশাপাশি সুশান্তের মত বহুমুখী প্রতিভাকে মানসিক অসুস্থ বলেও প্রতিপন্ন করার ধৃষ্টতা করেন।

Advertisements

বর্তমান পরিস্থিতিতে যে ভাবে গোটা দেশ সুশান্তর ন্যায়বিচার ও নেপোটিজম বর্জিত ইন্ডাস্ট্রির দাবিতে ফুঁসে উঠেছে, সেখানে পিঠ বাঁচাতে বহু স্টার বাধ্য হয়ে গা ভাসাচ্ছেন দেশের এই আবেগের জোয়ারে। পিঠ সহ নিজের নিজের ব্যবসা বাঁচাতেও! আশ্চর্য হওয়ার নেই আগামীকাল দীপিকাকেও এই স্রোতে গা ভাসিয়ে সুশান্তের সম্পর্কে দুটো কৃত্রিম আবেগতাড়িত মন্তব্য করতে দেখলে। কিন্তু সুশান্ত সম্পর্কে দীপিকার ভাবনাচিন্তা, আবেগ সমস্ত কিছুই প্রকাশ পেয়ে গেছে ১৪ তারিখের সেই মোটিভেনাল পোস্টে।

Advertisements

উল্লেখ্য, ‘বাজিরাও মস্তানী’, ‘রামলীলা’র মত টপ ফিল্মে কাজ করার কথা ছিল সুশান্তের। কিন্তু অজ্ঞাত কারণে সেই দুই ফিল্মে শেষ মুহূর্তে কাজ করেন দীপিকার স্বামী রণবীর সিং। এই তথ্যও আজ প্রকাশিত। সমস্ত কিছুই আজ জলের মত পরিষ্কার। সুশান্তের মৃত্যুর পর দীর্ঘ দুই মাস অতিক্রান্ত হলেও দীপিকার এমন রহস্যজনক নীরবতার উত্তর কিছুটা হলেও লুকিয়ে রয়েছে এই তথ্যের মধ্যে। নিরপেক্ষ থাকার চেষ্টা করলেও ‘সুশান্ত হেটার্স’দের গায়ে লাগা কাদার দাগ রয়েছে দীপিকার শরীরেও।

 

View this post on Instagram

 

🤝 #youarenotalone

A post shared by Deepika Padukone (@deepikapadukone) on

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media