whatsapp channel

রূপচর্চায় ভিটামিন-ই ক্যাপসুল কিভাবে ব্যবহার করবেন

ছোট নিম ফলের দানার মতন ক্যাপসুল এর ভেতরে রয়েছে রূপের খাজানা। ত্বক, চুল এর যাবতীয় সমস্যার সমাধান করবে ওই ছোট্ট একটা ক্যাপসুল। জেনে নিন কিভাবে আপনার রোজকার রুটিনে ভিটামিন-ই ক্যাপসুল…

Avatar

HoopHaap Digital Media

ছোট নিম ফলের দানার মতন ক্যাপসুল এর ভেতরে রয়েছে রূপের খাজানা। ত্বক, চুল এর যাবতীয় সমস্যার সমাধান করবে ওই ছোট্ট একটা ক্যাপসুল। জেনে নিন কিভাবে আপনার রোজকার রুটিনে ভিটামিন-ই ক্যাপসুল কে সঙ্গী করবেন। তবে মাথায় রাখা প্রয়োজন যাদের ত্বক তৈলাক্ত তারা ভিটামিন-ই ক্যাপসুল বেশি ব্যবহার করবেন না। ত্বকে লাগালেও তা কিছু সময় রেখে ধুয়ে ফেলুন।

১) প্রতি রাতে শুতে যাওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এক চামচ গ্লিসারিন, একটি ভিটামিন-ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে প্রতিরাতে ম্যাসাজ করে ঈষদুষ্ণ জলে ধুয়ে ফেলুন।

২) নখ ক্ষয়ে যাওয়ার সমস্যা থাকলে, এক চামচ লেবুর রস তাতে একটি ভিটামিন-ই ক্যাপসুল দিয়ে নখে ভালো করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

৩) চুলের পরিচর্যায় প্রতিদিন রাতে ঘুমোতে যাওয়ার আগে নারকেল তেলের সঙ্গে ভিটামিন-ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে সারা চুলে মেখে রাখুন। পরের দিন সকালবেলা কোন শ্যাম্পু দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন।

৪) হাত, পা ফেটে যাওয়ার সমস্যা থাকলে ময়েশ্চারাইজার লোশন এর সঙ্গে একটি ভিটামিন-ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে হাত, পায়ে ভালো করে লাগিয়ে নিন।

৫) চোখের ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে প্রতি রাতে চোখের তলায় ভিটামিন-ই ক্যাপসুল ভালো করে ম্যাসাজ করুন।

৬) কনুই, ঘাড়ের কালো দাগ দূর করতে এক চামচ টক দই এবং একটি ভিটামিন-ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে কালো জায়গায় লাগিয়ে কিছুক্ষণ রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

৭) ঠোঁট সুন্দর রাখতে এক চামচ ভেসলিন, এক চামচ গ্লিসারিন, একটি ভিটামিন-ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাওয়ার আগে ঠোঁটে ম্যাসাজ করে সারারাত লাগিয়ে রাখুন। পরের দিন সকালবেলা ঠান্ডা জলে ঠোঁট ধুয়ে ফেলুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media