Hoop News

শুরু হচ্ছে রাম মন্দির নির্মাণের কাজ, ভূমিপূজায় উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী মোদি

আগস্টের প্রথম সপ্তাহেই হতে পারে রামমন্দির তৈরির ভুমিপূজা। আজ বিকেলে রাম মন্দির ট্রাস্টের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ৩রা এবং ৫ই আগস্ট ওই ভূমি পূজার দিন ঠিক হয়েছে বৈঠকে। ভুমিপূজায় উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৩রা এবং ৫ই আগস্ট এই দুটি তারিখ পাঠানো হয়েছে পিএমওতে। রামমন্দির ট্রাস্টের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভুমিপূজার অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, আজ বিকেলে বৈঠক অযোধ্যার সার্কিট হাউসে বৈঠক হয় ট্রাস্টের সদস্যদের। সেখানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্য সচিব অবনীশ কে অবস্থি ও অন্যান্যরা। এদিনের বৈঠকে রামমন্দির নির্মাণের জন্য ভুমিপূজা কবে হবে, বিশ্ব হিন্দু পরিষদের দেওয়া রামমন্দিরের নকশাটিকে কিভাবে আরও সুন্দর করে তোলা যায় এই সমস্ত বিষয়ে আলোচনা হয়।

বৈঠকের পর ট্রাস্টের এক কর্তা বলেন, “রাম মন্দিরের ভুমিপূজার জন্য আমরা ৩রা এবং ৫ই আগস্ট এই তারিখ দুটি বেছে নিয়েছি। প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে দুটি তারিখ। উনি যেদিন ঠিক করবেন সেদিনই নির্মাণ কার্য শুরু হবে। একইসাথে ওনাকে আমন্ত্রণও জানানো হবে ওইদিন হাজির থাকার জন্য।” বৈঠকের পর ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই বলেন, “মন্দির নির্মাণের স্থানের মাটির নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হচ্ছে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠলে আমরা দেশের চার লক্ষ অঞ্চলে ১০ কোটি মানুষের কাছে যাব মন্দির নির্মাণের আর্থিক সহায়তার জন্য।”

whatsapp logo