Hoop News

Weather Update: ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, কড়া নির্দেশিকা জারি হাওয়া অফিসের

আবারো দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ বৃষ্টি চলতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় এবং উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা আবারো বৃষ্টির জলে ভাসতে পারে, সাধারণ জীবনযাত্রা ব্যহতো হতে পারে বলে জানানো হচ্ছে। তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন আজকে কেমন থাকবে আবহাওয়া।

বুধবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা যেমন কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া প্রায় সব এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার অনেক জায়গায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের পাঁচটি জেলা যেমন দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার কয়েকটি অংশে ভারী বৃষ্টি ৭০ মিলিমিটার – ১১০ মিলিমিটার হবে বুধবার। ওই ৫টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার এবং শুক্রবারও এমন হবে বলে মনে করা হচ্ছে। ওই পাঁচটি জেলার একটি বা দুটি অংশে ভারী বৃষ্টি হতে পারে। সেখানে হলুদ সতর্কতা জারি হয়েছে। ওই তিনদিনই উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার অধিকাংশ জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে বুধবার? কলকাতার আকাশ মূলত মেঘলাই থাকবে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির আশপাশে থাকবে।

Related Articles